তাসকিনকে ছাড়াই রূপগঞ্জের একাদশ

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 00:57:06

অনেককিছুই প্রমাণ করার ছিলো তার। লিগে রূপগঞ্জের শেষ ম্যাচে ম্যাচে সুযোগ পেয়েছিলেন। কিন্তু তাতে পারফরমেন্স যে করতে পারলেন না। অনেকদিন পরে মাঠের ম্যাচে ফেরার একটা স্পষ্ঠত ঘাটতি নিয়েই সেই ম্যাচ শেষ করেন তাসকিন আহমেদ। ১০ এপ্রিলের সেই ম্যাচে ৫ ওভারে ৩৬ রানে উইকেটশূন্য নিস্প্রভ পারফরমেন্সের তাসকিন আহমেদকে সুপার লিগের প্রথম ম্যাচের একাদশে জায়গা দেয়নি লিজেন্ডস অব রূপগঞ্জ।

বিশ্বকাপের দলে তাকে নিয়ে নির্বাচকদের পরিকল্পনা আছে। তবে সেই সঙ্গে বড় চিন্তাও আছে। ইনজুরির পর লম্বা সময় শেষে মাঠে ফেরা তাসকিনের ফিটনেস কেমন সেটাও বিবেচ্য। এমনিতেই বিশ্বকাপ অনেক লম্বা সময়ের টুর্নামেন্ট। পুরোমাত্রায় ফিটনেস ছাড়া কোনো ক্রিকেটারকে দলে রাখার অর্থই হলো বাড়তি ঝুঁকি নেয়া। তাসকিনের নাম বিশ্বকাপের দলে লেখার আগে নির্বাচকদের সেই প্রশ্নের সমাধানও খুঁজতে হচ্ছে।

সুপার লিগে রূপগঞ্জের একাদশে তাসকিন খেলতে না পারায় নিজেকে প্রমানের দ্বিতীয় সুযোগটা তার হাতছাড়া হলো। প্রায় অনুমিতই ছিলো গুরুত্বপূর্ণ এই ম্যাচে রূপগঞ্জ তাদের সেরা একাদশ সাজিয়েই নামবে। বিকেএসপির মাঠে তাই মোহামেডানের বিপক্ষে রূপগঞ্জের একাদশে তাসকিন আহমেদের না থাকায় খুব বড় কোন বিস্ময়ের বিষয় ছিলো না। এই ম্যাচেও চার পেসার নিয়েই খেলছে রূপগঞ্জ। মুক্তার আলী, মোহাম্মদ শহীদ, শুভাশীষ রায় ও ভারতীয় পেসার ঋষি ধাওয়ান। 

বিশ্বকাপে বাংলাদেশ দল ঘোষণার সময় যতোই ঘনিয়ে আসছে, ততই যেন তাসকিনের সুুযোগটাও ক্রমশ ছোট হয়ে আসছে!

এ সম্পর্কিত আরও খবর