জাদেজার বউ বিজেপিতে, বাবা-বোন কংগ্রেসে!

বিবিধ, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 01:38:19

রাজনীতি নাকি ঘর-পরিবারও পুড়িয়ে দেয়!

ভারতীয় ক্রিকেটার রবিন্দু জাদেজার আপাতত সেই চিন্তায় গালে হাত। নিজে জাদেজা রাজনীতির সঙ্গে জড়িত নন। কিন্তু কিছুদিন আগে তার স্ত্রী রিভাবা জাদেজা ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল বিজেপিতে যোগ দেন। রিভাবার বিজেপিতে যোগদানের খবর পুরানো হওয়ার আগেই জাদেজা পরিবার থেকে আরেকটি ‘ব্রেকিং নিউজ’; জাদেজার বাবা অনিরুদ্ধসিংহ ও তার বড় বোন নাব্যও রাজনীতিতে যোগ দিয়েছেন। তবে তাদের দল বিজেপি নয়, কংগ্রেস!

একই পরিবার থেকে ভিন্ন মতাদর্শী দুই রাজনৈতিক দলে যোগদানের ঘটনা খুব আশ্চর্য কিছু নয়। কিন্তু তাই বলে মাত্র কিছুদিনের ব্যবধানে বউ এক দলে, আর বাবা ও বোন আরেক দলে! গুজরাতের জামনগরে রবিন্দু জাদেজার পরিবারের আকস্মিক এই রাজনীতিতে যোগদানের ঘটনা বেশ কৌতুহলের জন্ম দিয়েছে।

জামনগরে দিন কয়েক আগে কংগ্রেসের লোকসভার নির্বাচনী প্রচারণায় জাদেজার বাবা অনিরুদ্ধসিংহ জাদেজা ও তার বড় বোন নাব্য বেশ ঢাকঢোল পিটিয়েই কংগ্রেসের রাজনীতির প্রতি তাদের সমর্থন জানান এবং আনুষ্ঠানিকভাবে দলে যোগদান করেন। এই সময় জামনগরের আসন থেকে নির্বাচনে কংগ্রেসের পদপ্রার্থী মুলু কান্দোরিয়াও উপস্থিত ছিলেন।

এর আগে গত ৩ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জামনগরে সফরের আগেভাগে রবিন্দু জাদেজার স্ত্রী রিভাবা সোলাঙ্কি বিজেপিতে যোগদান করেন। ভারতের জামনগর থেকেই জাদেজার ক্রিকেট ক্যারিয়ারের শুরু ও বেড়ে উঠা। রাজনীতির সঙ্গে রিভাবার যোগসূত্র বেশ পুরানোই। ভারতের ডানপন্থী সংগঠন ক্ষত্রিয় সম্প্রদায়ের মহিলা উইং কারনি সেনার প্রধানের দায়িত্ব সামাল দিয়ে আসছিলেন জাদেজা পত্নী। ভারতে পদ্মবতী সিনেমার মুক্তি না দিতে এই সংগঠনটি জোরদার প্রতিবাদ জানিয়েছিলো।

রিভাবার সঙ্গে জাদেজার বিয়ে হয় ২০১৬ সালে। এই দম্পতির একটি কন্যা সন্তান আছে। জাদেজা ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকলেও রাজকোট ও জামনগরে তার রেষ্টুরেন্ট ব্যবসার দেখাশুনা করেন স্ত্রী রিভাবা।

এ সম্পর্কিত আরও খবর