আবাহনীর আরেকটি হার, শেখ জামাল সুপার লিগে

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 14:21:06

ঠিক আগের ম্যাচের কাহিনীই যেন চিত্রায়িত হলো। শুরুতে ব্যাটিং সঙ্কটে পড়লো আবাহনী। মাঝে সেই সমস্যা থেকে দলকে টেনে তুললেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন। আবাহনী মামুলি মানের স্কোর দাড় করালো। এবং শেষমেষ ম্যাচ হেরে গেল!

আগের ম্যাচটি হয়েছিলো মিরপুরে। এটি হলো সাভারের বিকেএসপির মাঠে। সেবার আবাহনী হেরেছিলো লিজেন্ডস অব রূপগঞ্জের কাছে। এবার হারলো শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কাছে। আবাহনীকে ৩ উইকেটে হারিয়ে শেখ জামাল ১২ পয়েন্ট নিয়ে সুপার লিগে উঠে এলো।

বিকেএসপির মাঠে টস হারা আবাহনীর সকালের শুরুটা হলো চরম বাজে। নড়েচড়ে উঠার আগেই টপঅর্ডার আউট! প্রথম ছয় ওভারেই নেই শুরুর ৪ উইকেট। স্পিনার নাসির হোসেনের ওপেনিং স্পেলই সামাল দিতে পারেনি আবাহনীর টপঅর্ডার। শুরুর চার উইকেটের তিনটিই নাসিরের স্পিন বিষে আউট! ফর্মে থাকা জহুরুল ফিরলেন ৯ রানে। সৌম্য সরকার যথারীতি আরেকবার ব্যর্থ ১ রানে। জাহিদ জাভেদ ৩ রানে ক্যাচ তুলে দিলেন। নাজমুল হোসেন শান্ত স্কোরারদের বিরক্তই করলেন না! শূন্য রানে ফিরলেন নিজের খেলা প্রথম বলেই।

ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়া দলকে উদ্ধারে এগিয়ে আসেন মোহাম্মদ মিঠুন ও মোসাদ্দেক হোসেন সৈকত। উদ্ধাররের ঠিক এমন চিত্রনাট্যই দেখেছিলো আবাহনী আগের ম্যাচেও। মিঠুন ৪৭ বলে ৩৩ রানে আউট হলে বাকি সময় দলকে টেনে নিয়ে যাওয়ার দায়িত্বটা পালন করেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। ৬ বাউন্ডারি ও ৩ ছক্কায় ১৩৯ বলে ১০১ রানের তার অপরাজিত ইনিংস আবাহনীর স্কোরকে দুশোর সঞ্চয় দিলো। তবে এই সঞ্চয়েও আবাহনী ম্যাচ বাঁচাতে পারলো না কিন্তু সম্ভবত বিশ্বকাপের দলে নিজের জায়গা করে নেয়ার কাজটা এই সেঞ্চুরিতেই পুরো করে নিলেন মোসাদ্দেক হোসেন!

৭৭ রানে ৬ উইকেট হারানো আবাহনী যে পুরো ৫০ ওভার খেলতে পেরে ২১১ রান তুলতে পেরেছে সেটাই যে অনেক বেশি।

রান তাড়ায় নামা শেখ জামালের শুরুটাও হলো আবাহনীর কায়দায়! ১২ রানে নেই ২ উইকেট। মাঝে নুরুল হাসান সোহানও ফিরলেন কোন রান না করে। কিন্তু অমল মজুমদার ও নাসির হোসেন মিডলঅর্ডারে শেখ জামালকে সাহস যোগালেন। আর ম্যাচে ফিনিসারের দায়িত্ব পালন করলেন তানভীর হায়দার ও এনামুল হক। ৩ উইকেটের জয়ের সঙ্গে সুপার লিগও নিশ্চিত করলেন শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

সংক্ষিপ্ত স্কোর: আবাহনী: ২১১/৯ (৫০ ওভারে, মিঠুন ৩৩, মোসাদ্দেক ১০১*, মাশরাফি ২০, আব্দুল্লাহ ২৬, নাসির ৩/২৪, ইলিয়াস সানি ২/৪২)। শেখ জামাল: ২১৫/৭ (৪৮.৫ ওভারে, ইমতিয়াজ ৩০, নাসির ৪৫, অমল ৫৬, তানভীর হায়দার ৩৮*, জিয়াউর ১৬, এনামুল ১৫*, সৌম্য ২/২৯, সাইফুদ্দিন ২/৩৯)। ফল: শেখ জামাল ধানমন্ডি ক্লাব ৩ উইকেটে জয়ী। ম্যাচ সেরা: নাসির হোসেন।

এ সম্পর্কিত আরও খবর