ম্যানসিটিকে হারিয়ে সেমিতে এক পা টটেনহ্যামের

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-26 16:21:30

ম্যাচ রিপোর্টের পুরোটা জুড়ে ম্যানচেস্টার সিটির বন্দনাই থাকতে পারতো। শিরোনামে লেখা হতে পারতো সেমি-ফাইনালের পথে পেপ গার্দিওলার দল। কিন্তু দুটোর কোনটাই করা যাচ্ছে না। বরং শেষ চারের পথে এগিয়ে গেলো টটেনহ্যাম হটস্পার। গোলশূন্য ড্র হতে যাওয়া ম্যাচে সন হিউং-মিনের চমক। তার গোলে ম্যানসিটিকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে এক পা দিয়ে রাখল টটেনহ্যাম।

মঙ্গলবার রাতে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে নিজেদের মাঠে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে টটেনহ্যাম। অথচ পেনাল্টি থেকে সার্জিও আগুয়েরো গোল করতে পারলে দৃশ্যপট ভিন্নও হতে পারতো!

পুরো খেলায় বল দখলে এগিয়ে ছিল সিটি। তবে পাল্টা আক্রমণে নিজেদের দাপট দেখিয়ে গেছে টটেনহ্যাম। এরমধ্যে ১৩তম মিনিটে এগিয়ে যেতে পারতো গার্দিওলার দল। কিন্তু পেনাল্টি থেকে গোল করার সহজতম সুযোগটাও হাতছাড়া করেন আগুয়েরো। তার স্পট কিক আটকে দেন গোলকিপার উগো লরিস। ডি-বক্সে রাহিম স্টার্লিংয়ের শটে ড্যানি রোজের হাতে বল লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি দেন রেফারি।

৫৫তম মিনিটে চোট নিয়ে মাঠ ছাড়েন টটেনহ্যামের সেরা তারকা হ্যারি কেইন। এক পর্যায়ে মনে হচ্ছিল ড্র-ই বুঝি হবে ম্যাচটি। গোল মিসের মহড়া দিচ্ছিল সিটি। তার মধ্যে ৭৯তম মিনিটে এগিয়ে যায় টটেনহ্যাম। ক্রিস্তিয়ান এরিকসেনের ভাসানো ক্রসে পাওয়া বলে নিশানা খুঁজে নেন দলের দক্ষিণ কোরিয়ান তারকা সন হিউং-মিন।

অবশ্য সুযোগ শেষ হয়ে যায়নি ম্যানসিটির। সেমির টিকিট পেতে পারে তারাও। আসছে বুধবার ঘরের মাঠে টটেনহ্যামের সঙ্গে দ্বিতীয় লেগের ম্যাচে মাঠে নামবে দলটি। যেখানে ২-০ গোলের জয় তাদের নিয়ে যাবে শেষ চারে! আর ড্র করতে পারলেই টটেনহ্যাম উঠে যাবে সেমিতে।

এদিকে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শ্রেষ্টত্বের লড়াই চ্যাম্পিয়ন্স লিগের দিনের আরেক ম্যাচে পোর্তোকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালের পথে আরেক ইংলিশ জায়ান্ট লিভারপুল।

এ সম্পর্কিত আরও খবর