ঝড়ের বাধা টপকে জয়ের ছন্দে আবাহনী

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 23:01:37

বৈশাখের আগেই এবার বৈরি হয়ে উঠেছে প্রকৃতি। সোমবার বিকেলের আগেই শুরু ঝড়। এরপর থেমে থেমে আকাশ থেকে নেমে আসে অঝাের ধারা। সঙ্গে দমকা বাতাস! অবশ্য এ কারণে মাঝপথে খেলা ৪০ মিনিট বন্ধ রাখতে বাধ্য হলেন রেফারী। আর এমনই এক ম্যাচে হাসিমুখেই মাঠ ছেড়েছেন আবাহনী লিমিটেডের ফুটবলাররা। চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচে তুলে নিয়েছে ২-০ গোলের জয়!

খেলা বন্ধের আগেই প্রথমে নাবীব নেওয়াজ জীবনের গোল। এরপর নিশানা খুঁজে নেন সানডে চিজোবা।

সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরুতেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় আবাহনী। এএফসি কাপে দারুণ জয় নিয়ে আসা দলটি তেমন পাত্তা দেয়নি প্রতিপক্ষকে। খেলার দশ মিনিট গড়াতেই এগিয়ে যায় ধানমন্ডির ক্লাবটি।  সতীর্থ মিনহুয়েক কো পাস ধরে গোল আদায় করে নেন জীবন। এবারের প্রিমিয়ার লিগে এটি তার ৭ নম্বর গোল।

এরপর সেই জীবনেরই নৈপুন্যে ব্যবধান দ্বিগুণ করে ঢাকা আবাহনী। ১৯তম মিনিটে তারই পাস থেকে বল পেয়ে গোল করেন দলের নাইজেরিয়ান ফরোয়ার্ড চিজোবা। কিন্তু দলটির এই ছন্দ আটকে যায় ৩৯তম মিনিটে। হঠাৎ ঝড়ো বাতাস ও বৃষ্টি শুরু হয়। বাধ্য হয়ে রেফারি খেলা বন্ধ করে দেন।

এরপর খেলা শুরু হলো বৃষ্টিস্নাত মাঠে তেমন দৃষ্টিনন্দন ফুটবলের দেখে মেলেনি। এই ব্যবধান ধরে রেখেই মাঠ ছাড়ে লিগ চ্যাম্পিয়নরা। লিগে এ অবস্থায় ১১ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আবাহনী। শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের অর্জন ১০ ম্যাচে ২৮ পয়েন্ট।

বাংলাদদেশ প্রিমিয়ার লিগের সোমবারের আরেক ম্যাচে বিজেএমসিকে ২-১ হারিয়েছে আরামবাগ ক্রীড়া সংঘ। ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে পল এমিল ও রবিউল হাসানের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি। বিজেএমসির পক্ষে একমাত্র গোলটি করেন স্যামসন ইলিয়াসু। এ অবস্থায় ১১ ম্যাচে আরামবাগের পয়েন্ট ১৯।

এ সম্পর্কিত আরও খবর