রকিবুলের সেঞ্চুরি, মোহামেডানের জয়

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-24 12:23:49

সাভারে বৃষ্টি নামার আগেই প্রাইম ব্যাংকের ব্যাটিং একেবারে লেজে গোবরে অবস্থা। ৩৯.১ ওভারে ১৫০ রানে হাওয়া ৯ উইকেট! তখনো বৃষ্টি আইনে মোহামেডান থেকে অনেক পিছিয়ে প্রাইম ব্যাংক। শেষপর্যন্ত তুমুল বৃষ্টিতে আর খেলাই হলো না। বৃষ্টি আইনে মোহামেডান ম্যাচ জিতলো ১৩৩ রানের বিশাল ব্যবধানে।
 
বৃষ্টিবিঘ্নিত এই ম্যাচে মোহামেডানের জয়ের নায়ক মিডলঅর্ডার ব্যাটসম্যান রকিবুল হাসান। দলের ২৯৬ রানের মধ্যে রকিুবলের রান ১০২। চলতি লিগে এটি তার প্রথম সেঞ্চুরি। ১০ ম্যাচে ১ সেঞ্চুরি ও ৫ হাফসেঞ্চুরি নিয়ে লিগে রকিবুলের সংগ্রহ এখন দ্বিতীয় সর্বোচ্চ, ৫১০ রান।

বিকেএসপিতে টসে জিতে প্রাইম ব্যাংক বোলিং বেছে নেয়। প্রথম ওভারেই মোহামেডান উইকেট হারায়। ওপেনার ইরফান সুকুর ম্যাচের তৃতীয় বলেই ফিরলেন কোন রান না করেই। শুরুটা ভাল করেও ইনিংসটা বড় করতে পারলেন না লিটন দাস। ৩৫ বলে শেষ তার ৩৬ রানের ইনিংস। মোহামেডানের ইনিংসকে সামনে টেনে নিয়ে গেলেন রকিবুল হাসান। ৬৬ বলে রকিবুলের হাফসেঞ্চুরি পুরো। লিগে এর আগে বেশ কয়েকবার সেঞ্চুরির স্বপ্ন জাগিয়েও তা সফল করতে পারেননি।

এবার পারলেন। পাক্কা ১০০ বলে নিজের সেঞ্চুরি পুরো করেন রকিবুল। ১১ বাউন্ডারি ও ১ ছক্কায় ১০৪ বলে ১০২ রান করেন তিনি। মোহামেডানের ভারতীয় অলরাউন্ডার রজত ভাটিয়া শেষের দিকে নেমে ৩ ছক্কা ও ৪ বাউন্ডারিতে ৬০ বলে ৬৬ রান তোলেন। তাতেই মোহামেডানের স্কোর তিনশ’র ঘরে ছুঁই ছুঁই।

রান তাড়ায় নামা প্রাইম ব্যাংকের ওপেনিংটাই শুধু হলো বলার মতো। ৪৮ রানে ওপেনিং জুটি ভাঙ্গার পর দলের বাকি ব্যাটিংলাইন আপ যেন তাসের ঘর! বড় কোন জুটিই যে হলো না। ব্যাট হাতে এই ম্যাচে ব্যর্থ হলেও বোলিংয়ে চমক দেখান মোহাম্মদ আশরাফুল। ১০ ওভারে ৩৭ রানে ৩ উইকেট পান তিনি। সঙ্গী স্পিনার সোহাগ গাজী আর দুর্ধর্ষ! ৭ ওভারে মাত্র ২১ রানে সোহাগ গাজী ৪ উইকেট শিকার করেন।

ব্যাটিংয়ে সেই যে মুখ থুবড়ে পড়ে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, আর মাথা তুলে দাড়াতে পারেনি। তবে এই ম্যাচে হেরেও ১৪ পয়েন্ট নিয়ে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের সুপার সিক্স নিশ্চিত। আর ১০ ম্যাচে ১০ পয়েন্ট পাওয়া মোহামেডানের সুপার সিক্স এখনো অনিশ্চিত!

সংক্ষিপ্ত স্কোর: মোহামেডান: ২৯৬/৯ (৫০ ওভারে, লিটন দাস ৩৬, রকিবুল ১০২, রজত ভাটিয়া ৬৬, সোহাগ গাজী ৩৩, আল আমিন হোসেন ২/৫৪, মনির হোসেন ২/৩৭, নাইম ২/৫৩, রাজ্জাক ২/৬৫)। প্রাইম ব্যাংক: ১৫০/৯ (৩৯.১ ওভারে, নাহিদুল ২৮, আশরাফুল ৩/৩৭, সোহাগ গাজী ৪/২১)। ফল: মোহামেডান বৃষ্টি আইনে ১৩৩ রানে জয়ী। ম্যাচ সেরা: রকিবুল হাসান।

এ সম্পর্কিত আরও খবর