মিরপুরের ম্যাচে টস করলেন বৃটেনের প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-27 20:56:53

সূচিটা আগে থেকেই নির্ধারিত ছিলো। সেই অনুযায়ী সকালেই মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এসে পৌছালেন বৃটেনের প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড। সঙ্গে ছিলেন বাংলাদেশে নিযুক্ত বৃটিশ হাইকমিশনার বরার্ট চ্যাটারটন ডিকসন। পরিকল্পনা ছিলো মাঠে বসে তারা ক্রিকেট ম্যাচ দেখবেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাদের সাদরে সন্মান জানালো। আবাহনী-রূপগঞ্জ ম্যাচের টস করলেন বৃটেনের এশিয়া ও প্রশান্ত বিষয়ক সরকার বিভাগের প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড।

ম্যাচ রেফারি রকিবুল হাসান বার্তা২৪কে জানান-‘ম্যাচ শুরুর আগে বৃটেনের প্রতিমন্ত্রী এবং বাংলাদেশে নিযুক্ত বৃটিশ হাইকমিশনার বরার্ট চ্যাটারটন ডিকসনের সঙ্গে আমাদের সবার সৌহার্দ বিনিময় হয়। বৃটিশ প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড ভীষন ক্রিকেট ভালোবাসেন। স্কুল ও কলেজে পড়ার সময়ে ক্রিকেট খেলতেন মার্ক ফিল্ড। ছাত্রাবস্থার সেই ক্রিকেটীয় ভালবাসা তার এখনো রয়েছে বেশ। দুদিনের ব্যস্ত সূচির মধ্যেও তিনি ক্রিকেট দেখার জন্য সময় ঠিকই বের করে নেন।’

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক ও এই ম্যাচে আবাহনীর ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজার সঙ্গেও মার্ক ফিল্ডের কুশল বিনিময় হয়। ম্যাচ রেফারি রকিবুল হাসান বৃটেনের প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড এমপিকে মনে করিয়ে দেন-ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজাও বাংলাদেশের এমপি। ম্যাচের আগে মাশরাফির সঙ্গেও খানিকক্ষন আলাপ-আড্ডায় সময় কাটান মার্ক ফিল্ড। সেই আলোচনার বেশিভাগ অংশই জুড়ে ছিলো ক্রিকেট।

বিসিবির প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী, পরিচালন কাজী এনাম ও আহমেদ সাজ্জাদুল আলম ববি এই সময় উপস্থিত ছিলেন।

দুদিনের বাংলাদেশ সফরে বৃটেনের এশিয়া ও প্রশান্ত বিষয়ক সরকার বিভাগের প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করেন। সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। শিক্ষাসহ বিভিন্ন খাতে বাংলাদেশের সঙ্গে বৃটেনের পারস্পারিক সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দেন তিনি এসব বৈঠকে।

এ সম্পর্কিত আরও খবর