মেসি-সুয়ারেস ম্যাজিক, শিরোপার সুবাস পাচ্ছে বার্সা

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-09-01 17:45:57

স্প্যানিশ লা লিগায় বার্সেলোনার শিরোপা জেতা এখন যেন সময়ের ব্যাপার মাত্র। নিজেদের ধরা ছোঁয়ার বাইরে নিয়ে গেছে কাতালান এই ক্লাবটি। লিগ লড়াই শেষ হতে যখন ৭ ম্যাচ বাকী তখন নিকটতম প্রতিপক্ষের চেয়ে ১১ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছে বার্সা! শনিবার রাতের দুর্দান্ত জয়ই আরো এগিয়ে দেয় তাদের। আতলেটিকো মাদ্রিদের বিপক্ষে নু ক্যাম্পে ২-০ গোলে জিতেছে চ্যাম্পিয়নরা।

বার্সার জয়ের নায়ক দুই সেরা তারকা লিওনেল মেসি ও লুইস সুয়ারেস। তাদের গোলেই হাসিমুখে মাঠ ছাড়ে দলটি।

নিজেদের মাঠে ম্যাচটিতে অবশ্য আরো বড় ব্যবধানেই জিততে পারতো বার্সেলোনা। কিন্তু নিশানায় ঠিকঠাক মতো বল পাঠানো হয়নি। তবে খেলার ২৮তম মিনিটে দশজনের দল হয়ে যায় আতলেটিকো। রেফারির সিদ্ধান্ত প্রতিবাদ জানাতে গিয়ে নিজেকে সামলে রাখতে পারেন নি ডিয়েগো কস্তা। তার মাশুল দিয়ে দেখেন লালকার্ড।

দশজনের দল হয়ে উঠা আতলেটিকোর বিপক্ষে মানসিকভাবে আরো এগিয়ে যায় বার্সা। কিন্তু বিস্ময়কর ব্যাপার হলো-গোলের দেখা কিছুতেই মিলছিলো না! বারবারই প্রতিপক্ষের ডিফেন্সে আটকে যাচ্ছিলেন বার্সেলোনার তারকারা। আবার ভাগ্যটাও বঞ্চনা করছিলো।

তবে খেলার ৮৫তম মিনিটে এসে শেষ হয় অপেক্ষার প্রহর! অবশেষে খুলে যায় আতলেটিকোর গোলমুখ! সুয়ারেস গড়ে দেন ব্যবধান। তুলে নেন এবারের লা লিগায় নিজের ২০তম গোল!

তারপরই নিশানা খুঁজে নেন আরেক মহাতারকা মেসি। বার্সা ক্যাপ্টেন পেয়ে গেলেন চলতি লা লিগায় নিজের ৩৩তম গোল। আর সব মিলিয়ে এবারের মৌসুমে এটি তার ৪৩ নম্বর গোল! বিস্ময়কর সাফল্য! এটি আতলেতিকোর বিপক্ষে মেসির ২৯তম।

এই জয়ে নতুন উচ্চতায় পা রাখলেন মেসি। লা লিগায় এটি তার ৩৩৫তম জয়। এরই পথ ধরে স্প্যানিশ লিগে রিয়াল মাদ্রিদের সাবেক অধিনায়ক ইকের কাসিয়াসের সর্বোচ্চ জয়ের রেকর্ড টপকে গেলেন বার্সা অধিনায়ক।

এই জয়ে পয়েন্ট টেবিলে আগের দাপটই থাকলো বার্সার। ৩১ ম্যাচে অর্জন ৭৩ পয়েন্ট। ৬২ পয়েন্ট নিয়ে এরপরই আছে আতলেটিকো মাদ্রিদ। ৬০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আরেক জায়ান্ট রিয়াল মাদ্রিদ। শিরোপা লড়াই থেকে আগেই ছিটকে গেছে সান্টিয়াগো বার্নাব্যুর দলটি। শনিবার এইবারের বিপক্ষে ২-১ গোলে জয় তুলে নেয় দলটি। রিয়ালের হয়ে দুটি গোলই করেন করিম বেনজেমা।

এ সম্পর্কিত আরও খবর