দু’মাস পরে বোলিংয়ে তাসকিন

ক্রিকেট, খেলা

স্পেশাল করেপসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-27 18:13:08

লম্বা সময় ধরে নেটে বোলিং করেছেন। তাও আবার অনেকদিন পরে। ক্লান্তি তো লাগতেই পারে। কিন্তু সেই ক্লান্তি জিতে তাসকিন আহমেদের মুখে স্বস্তির হাসি। এই হাসির নাম মাঠে ফেরার হাসি!

ক্যালেন্ডারের পাতায় ৪ এপ্রিল তারিখটাকে সবুজ কালিতে টিক মার্ক দিয়ে রাখবেন তাসকিন আহমেদ। ইনজুরি থেকে ফিরে আসার পর এদিনই প্রথম বোলিংয়ে ফিরলেন। সতীর্থরা সবাই মাঠে খেলছে। আর তিনি এতদিন ধরে ইনজুরি সারাতে ব্যস্ত। লম্বা সময়ের পর ৪ এপ্রিল নেটে বল হাতে ফিরে আসার সঙ্গে সঙ্গে অনেক দুরের স্বপ্নটাও আরেকবার সবুজ হচ্ছে তাসকিনের-বিশ্বকাপে খেলার স্বপ্ন!

তবে সেই স্বপ্ন সফল করতে হলে এখনো সামনে অনেক বাধা তার। ফেব্রয়ারির শুরুতে বিপিএলে নিজ দলের শেষ ম্যাচে বাউন্ডারির দড়িতে চোট পেয়ে গোড়ালির ইনজুরিতে পড়েন তাসকিন। স্ক্যানিংয়ে জানা গেলো চোটের মাত্রা ভয়াবহ। লম্বা সময়ের জন্য তাকে মাঠের বাইরে চলে যেতে হয়।

নিউজিল্যান্ড সফরের জন্য কোচ এবং নির্বাচকরা তার নাম প্রায় ঠিক করেই রেখেছিলেন। কিন্তু সেই সিরিজে খেলার স্বপ্ন তার শেষ ইনজুরিতে। পায়ের সেই চোট সারাতে লম্বা সময় ধরে পুর্নবাসন প্রক্রিয়া চলে তার। প্রথমে শুধু দৌড় এবং হালকা জিম। ধীরে ধীরে সেই প্রক্রিয়ার অংশ হিসেবে বৃহস্পতিবার (৪ এপ্রিল) প্রথমবারের মতো নেটে বোলিং করলেন। 

যেভাবে ইনজুরিকে হারিয়ে ফিরে আসছেন তাসকিন তাতে চলতি ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের সুপার সিক্সে তার খেলার সম্ভাবনা উজ্জ্বল হচ্ছে। আবাহনীর হয়ে সুপার সিক্সে নিজের খেলার ইচ্ছের কথাও জানিয়েছেন তিনি-‘প্রায় সোয়া দু’মাস পরে প্রথমবারের মতো বোলিংয়ে নামলাম। সবগুলো ফিটনেস টেস্টে উন্নীত হয়েই নেটে বোলিং সেশনে নেমেছি। আমাকে একটা নির্দিষ্ট প্রসেসের মধ্যে দিতে যেতে হচ্ছে। যদি ফিটনেস টেস্ট গুলোর মধ্যে দিয়ে যেতে না হতো, তাহলে আরো আগে বোলিং শুরু করতে পারতাম।’

প্রথমদিনের বোলিংয়ের অভিজ্ঞতা প্রসঙ্গে তাসকিন বলছিলেন-‘শর্ট রানআপে ৩০টার মতো বল করলাম। ফিটনেস টেস্টেও উতরে গেছি। আল্লাহ চাইলে ইনটেনসিটি সামনে আরো বাড়তে থাকবে। একদিন পর পর বোলিং করতে হবে। আশা করছি ঢাকা প্রিমিয়ার ক্রিকেটের সুপার লিগে খেলবো।’

এ সম্পর্কিত আরও খবর