আইপিএল নিয়ে জুয়া, ভারতের সাবেক কোচ আটক

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 02:37:50

আইপিএল নিয়ে ক্রিকেট জুয়া নতুন কিছু নয়। গ্রেফতার, আটকও নতুন তথ্য নয়। কিন্তু চমকে দেয়ার মতো তথ্য হলো এবার এই ক্রিকেট জুয়া নিয়ে আটক হয়েছেন ভারতের নারী দলের সাবেক কোচ তুষার আরোথে।

বেশ হাইপ্রোফাইল গ্রেফতারই বটে!

ভাদেদারায় ক্রিকেট জুয়া চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে তাকে ভারতীয় পুলিশ আটক করে। গত সোমবার (১ এপ্রিল) আইপিএলে কিংস এলেভেন পাঞ্জাব ও দিল্লি ক্যাপিটালসের ম্যাচে জুয়ার সঙ্গে জড়িত থাকার অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে।

ভাদেদারা ক্রাইম ব্রাঞ্চ পুলিশ জানায়, এই ম্যাচে জুয়ার ইস্যুতে আরও অনেকের সঙ্গে জড়িত ছিলেন তুষার আরোথে। ভাদেদারার একটি ক্যাফে থেকে তাকেসহ আরও ১৮ জুয়াড়িকে পুলিশ আটক করে।

ভারতে ঘোড়দৌড় ছাড়া আর কোন সব খেলায় বেটিং নিষিদ্ধ। তা সত্ত্বেও বিভিন্ন জায়গায় ক্রিকেট জুয়ার রমরমা আসর বসে।

ভাদেদারা পুলিশ জানায়, পাঞ্জাব ও দিল্লির ম্যাচ চলাকালে সেগুন এক্সোটিকা নামের একটি ক্যাফে থেকে তুষার আরোথেসহ জুয়াড়ি চক্রকে মালামাল সহ আটক করা হয়েছে। পুলিশ এ সময় ২১টি মোবাইল ফোন, কয়েকটি গাড়ি এবং একটি প্রজেক্টরও জব্দ করে।

গত বছরের জুলাইয়ে তুষার আরোথে ভারতীয় নারী দলে কোচের পদ থেকে পদত্যাগ করেন। দলের সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে তার তীব্র মতবিরোধের প্রেক্ষিতে তিনি চাকরিটা ছেড়ে দেন। ২০১৭ সালের এপ্রিলে তুষার আরোথে ভারতীয় নারী দলের কোচের দায়িত্ব পান। এরও আগে তিনি ২০০৮ ও ২০১২ সালে ভারতীয় নারী দলের সঙ্গে কোচিংয়ের সঙ্গে জড়িত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর