বৃষ্টি বাধার ম্যাচে প্রাইম ব্যাংক ও উত্তরার হার

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 21:06:14

ম্যাচের প্রথমভাগে কোন সমস্যা হয়নি। ব্যাটিংয়ে নামা দলের ইনিংস কোন সমস্যা ছাড়াই শেষ হয়। কিন্তু লাঞ্চের পরে বৈশাখের আগমনী বার্তা জানানো বৃষ্টিতে বদলে গেলো ক্রিকেট ম্যাচের চালচিত্র। ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের তিনটি ম্যাচেই মঙ্গলবার (২ এপ্রিল) একই ঘটনা ঘটলো।

বৃষ্টির কারণে সাভারে তো মাঠ ভেজা এই অজুহাত তুলে ব্রাদার্স আর মাঠেই নামতে চায়নি। শেষমেশ রিফিউজ টু প্লে। এই খাঁড়ায় পড়ে তারা ম্যাচের পুরো পয়েন্ট হারায়। মোহামেডানকে ম্যাচে আম্পায়াররা জয়ী ঘোষণা করেন। আর মিরপুর এবং ফতুল্লার ম্যাচেও হারের জন্য বৃষ্টি বাধাকে দায়ী করতেই পারে গাজী উত্তরা স্পোর্টিং ক্লাব ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

মিরপুরে টসে হেরে আগে ব্যাট করতে নামা গাজী গ্রুপ ক্রিকেটার্স টপ-অর্ডার ব্যাটসম্যানদের কল্যাণে ৯ উইকেটে ২৩৫ রান তোলে। দুপুরের বৃষ্টির কারণে উত্তরার জন্য সেই টার্গেট বদলে যায়। ম্যাচ জিততে হলে উত্তরাকে ৩৩ ওভারে ১৮৮ রান করতে হতো। উত্তরা গুটিয়ে যায় ১৩৮ রানে। বৃষ্টি আইনে গাজী গ্রুপ ৪৯ রানে ম্যাচ জিতে। লিগে এটি তাদের তৃতীয় জয়।

গাজীর ২৩৫ রানের মধ্যে দুই ওপেনার মাইসুকুর রহমান ও মেহেদি হাসান দুজনেই করেন ৪৪ করে রান। মিডল-অর্ডারে শামসুর রহমানের ব্যাট থেকে আসে ৫৫ বলে ৫১ রানের ইনিংস।

উত্তরা স্পোর্টিং ক্লাবের ওপেনার আনিসুল ইসলাম ইমন ৫ ছক্কা ও ৪ বাউন্ডারিতে মাত্র ২৯ বলে ৫০ রান করে দলকে ঝড়ো শুরু এনে দিলেও বাকিরা তার মূল্য দিতে পারলেন কই? উইকেটকিপার সাকির হোসেন ব্যাট হাতে কিছুটা লড়াইয়ের চেষ্টা চালান। কিন্তু ততক্ষণে যে রান ও বলের ব্যবধান অনেক বেড়ে গেছে।

শেষ তিন ওভারে ম্যাচ জিততে উত্তরার প্রয়োজন ছিল ৫০ রানের। সেই ব্যবধান আর কমিয়ে আনতে পারেনি তারা। ম্যাচ হারে বড় ব্যবধানে।

ফতুল্লায় বৃষ্টিবিঘ্নিত ম্যাচে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব বড় ধাক্কা খায়। ম্যাচ হারে তারা ৪৮ রানে। শাইনপুকুর আগে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেটে ২৪৫ রান তোলে। বৃষ্টির কারণে নতুন টার্গেট স্থির হয় প্রাইম ব্যাংকের জন্য। জিততে হলে করতে হবে ২০ ওভারে ১৪৯ রান। সেই রানের ধারেকাছেও যেতে পারেনি প্রাইম ব্যাংক। থেমে যায় তারা ১০০ রানে। লিগের ৮ ম্যাচে এটি প্রাইম ব্যাংকের দ্বিতীয় হার। এই হারে চ্যাম্পিয়নশিপের দৌড় থেকে পিছিয়ে পড়লো প্রাইম ব্যাংক।

এ সম্পর্কিত আরও খবর