হায়দরাবাদের মাঠেও বাদ সাকিব!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-13 21:54:57

এই ম্যাচেও বাদ সাকিব আল হাসান। সানরাইজার্স হায়দরাবাদের একাদশে জায়গা হয়নি সাকিবের। রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের বিপক্ষে ম্যাচেও দর্শক তিনি। চলতি আইপিএলে টানা দুই ম্যাচে একাদশে জায়গা হলো না সাকিবের।

চলতি টুর্নামেন্টে প্রথম দুটি ম্যাচ অন্যদের মাঠে খেলে হায়দরাবাদ। বরিবার (৩১ মার্চ) প্রথমবারের মতো নিজ মাঠে খেলতে নামে। শেষ ম্যাচে মিডলঅর্ডারে কেন উইলিয়ামসন খেললেও কাঁধের ইনজুরির জন্য ব্যাঙ্গালোরের বিপক্ষে ম্যাচে খেলছেন না তিনি। ধারনা করা হচ্ছিলো উইলিয়ামসন এই ম্যাচ না থাকায় সাকিব হয়তো একাদশে ফিরবেন। কিন্তু সাকিবকে না নিয়ে এই ম্যাচে মোহাম্মদ নবীকে খেলায় হায়দরাবাদ।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে খেলেছিলেন সাকিব। সেই ম্যাচে হারে তার দল। ইডেন গার্ডেন্সের সেই ম্যাচে শেষ ওভার জয়ের জন্য কলকাতার প্রয়োজন ছিলো ১১ রান। সাকিবের করা শেষ ওভারে ছক্কা-চার হাঁকিয়ে ম্যাচ জিতে নেয় কলকাতা নাইট রাইডার্স। সেই ম্যাচে সাকিব ৪১ রানে ১ উইকেট পান।

টুর্নামেন্টে নিজেদের পরের ম্যাচে রাজস্থান রয়েলসের মুখোমুখি হয় সানরাইজার্স হায়দরাবাদ। সেই ম্যাচের একাদশে জায়গা হয়নি সাকিবের। রাজস্থানের বড় রান তাড়া করে ম্যাচটা জিতে হায়দরাবাদ। জয়ী সেই ম্যাচে হায়দরাবাদের বিদেশি কোটায় খেলেন ডেভিড ওয়ার্নার, বেয়ারস্টো, কেন উইলিয়ামসন ও রশিদ খান। মুলত টিম কম্বিনেশনের কারনে সেই ম্যাচে হায়দরাবাদের একাদশে জায়গা হয়নি সাকিবের।

তিন বিদেশি ব্যাটসম্যান কোটায় ওয়ার্নার, বেয়ারস্টো ও উইলিয়ামসন খেলছেন। ওয়ার্নার ও বেয়ারস্টো দুর্দান্ত ফর্ম দেখাচ্ছেন। আর মিডলঅর্ডারে একাদশে অটোমেটিক চয়েস কেন উইলিয়ামসন। অন্যদিকে স্পিনার হিসেবে রশিদ খানও একাদশে থাকছেন নাম্বার ওয়ান হিসেবে।

তবে ব্যাঙ্গালোরের বিপক্ষে উইলিয়ামসন না থাকায় একাদশে সাকিব ফিরছেন এমন আশায় যারা ছিলেন-তারা আশাহত হয়েছেন। চলতি টুর্নামেন্টে প্রথমবারের মতো হায়দরাবাদের একাদশে খেলছেন মোহাম্মদ নবী। ম্যাচে সাকিব দ্বাদশ ব্যক্তি!

এ সম্পর্কিত আরও খবর