জয়ে শুরু স্পেন-ইতালির

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-23 12:46:16

মৌসুমের প্রথম পরীক্ষা বলে কথা। একটু কঠিন তো হবেই। সহজে ইউরো-২০২০ বাছাইপর্ব শুরু করতে পারেনি দুই ফেভারিট স্পেন ও ইতালি। অনেকটা কঠিন জয় দিয়েই শুরু হয়েছে মিশন। গোল মিসের মহড়া দিয়েও নরওয়েকে ২-১ গোলে হারিয়েছে স্পেন। বাছাই পর্বের আরেক ম্যাচে ফিনল্যান্ডের বিপক্ষে ২-০ গোলের জয় তুলে নিয়েছে ইতালি। দিনের অন্য ম্যাচে সুইডেন ২-১ গোলে হারিয়েছে রোমানিয়াকে।

নরওয়ের বিপক্ষে শনিবার রাতে স্পেনের জয়ের নায়ক রদ্রিগো ও সার্জিও রামোস। দুইবারের ইউরোপ চ্যাম্পিয়নরা ‘এফ’ গ্রুপের ম্যাচে অবশ্য অনায়্সে হয় জিততে পারেনি। ভালেন্সিয়ার মেস্তায়া স্টেডিয়ামে প্রবল দাপট থাকলেও প্রতিপক্ষের জালে বল পাঠাতে গিয়ে বারবারই ব্যর্থ হয় স্প্যানিশরা।

এরইমধ্যে খেলার ১৬তম মিনিটে এগিয়ে যায় স্পেন। জোর্দি আলবার ভাসানো ক্রসে রদ্রিগোর বাঁ পায়ের দেখার মতো ভলি (১-০)। এরমধ্যে স্রোতের বিপরীতে খেলায় ফিরে আসে নরওয়ে। ৬৫তম মিনিটে জসুয়া কিং পেনাল্টি থেকে গোল করে জমিয়ে দেন লড়াই।

তবে সেই উত্তেজনায় জল ঢেলে ৭১তম মিনিটে রামোসের পেনাল্টি গোলে এগিয়ে যায় স্পেন। জাতীয় দলের হয়ে এটি তার ১৬২ ম্যাচে ১৮তম গোল।

এদিকে ইতালিকে বাছাই পর্বের প্রথম ম্যাচে জয় এনে দিয়েছেন দুই তরুণ ফুটবলার নিকোলো বারেল্লা ও মোইজে কিন। তাদের দাপটেই হাসি মুখে মাঠ ছাড়ে আজ্জুরিরা। উদিনেজের দাসিয়া আরেনায় ‘জে’ গ্রুপের ম্যাচে পায় দারুণ জয়।

ম্যাচের ৭ মিনিটেই এগিয়ে যায় ইতালি। ২২ বছর বয়সী মিডফিল্ডার বারেল্লা পেয়ে যান জাতীয় দলের হয়ে নিজের প্রথম গোল। এরপর অবশ্য ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় ফিনল্যান্ড। বারবারই আক্রমনে ব্যস্ত করে তোলে প্রতিপক্ষের রক্ষণভাগ। তবে দলটির ফুটবলাররা ফিনিশিংয়ের অভাবে খুঁজে পেলেন না নিশানা।

এরমধ্যে ৭৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কিন। আন্তর্জাতিক ফুটবলে নিজের প্রথম গোলের দেখা পান তিনি।

এ সম্পর্কিত আরও খবর