শাইনপুকুরের বড় জয়ে সাব্বির হোসেনের ৯৯

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 00:50:30

শাইনপুকুরের ড্রেসিংরুমের সবাই বাইরে এসে দাঁড়ান। হাততালি দিয়ে সাব্বির হোসেনের সেঞ্চুরি উদযাপন করতে হবে যে। সাব্বির তখন দাঁড়িয়ে ৯৯ রানে। স্কোরবোর্ডে উভয় দলের স্কোর সমান ১৪৫। জয়ের জন্য শাইনপুকুরের প্রয়োজন আর মাত্র ১ রান। খেলার ২৫ ওভার তখনো বাকি। হাতে জমা ৯ উইকেট। স্ট্রাইকে সাব্বির হোসেন। উইনিং স্কোরের সঙ্গে তাহলে সাব্বির হোসেনের সেঞ্চুরিও হচ্ছে, এই অপেক্ষায় শাইনপুকুর।

কিন্তু ৯৯ রানে আউট হয়ে গেলেন সাব্বির হোসেন! সেঞ্চুরি আর হলো না। দুই বল পরেই অমিত হাসানের উইনিং স্ট্রোকে শাইনপুকুর ম্যাচ জিতলো ৮ উইকেটে। বড় ব্যবধানে এই ম্যাচ জয়ে শাইনপুকুরের দুঃখ হয়ে রইলো ওপেনার সাব্বির হোসেনের ১ রানের জন্য সেঞ্চুরি মিস।

ফতুল্লায় উত্তরা স্পোর্টিং ক্লাবের ১৪৫ রানের মামুলি স্কোর অনায়াস ভঙ্গিতেই টপকে যায় শাইনপুকুর। সাদমান ইসলাম ও সাব্বির হোসেনের ওপেনিং জুটিতেই শাইনপুকুর ম্যাচ জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায়। ১১৭ রানের ওপেনিং জুটি গড়েন তারা। সাদমান ৭৩ বলে ৩৮ রান করে আউট হয়ে যান। অপর ওপেনার সাব্বির হোসেন যেন উত্তরার বোলারদের পেয়ে বসেছিলেন। ৭২ বলে তার ৯৯ রানের ইনিংসে ৭টি বাউন্ডারি এবং ৭টি বিশাল ছক্কাও আছে।

শুধু ব্যাটিংয়ে নয়, বোলিংয়ে দলের সেরা পারফর্মার সাব্বির হোসেন। ২৭ রানে ৩ উইকেট পান তিনি। শাইনপুকুর টসে জিতে বোলিং বেছে নেয়। ব্যাটিংয়ের শুরুটা চলনসই হলেও উত্তরা দুই ওপেনার আউট হতেই উত্তরা খেই হারিয়ে বসে। সাত নম্বর ব্যাটসম্যান মিনহাজুল আবেদিন ৭৩ বলে ৫১ রান করায় কোন মতে উত্তরার ইনিংস ১৪৫ রানে গিয়ে পৌঁছায়।

প্রিমিয়ার ক্রিকেট নবাগত উত্তরার জন্য বেশ কঠিন জায়গাই মনে হচ্ছে। পাঁচ ম্যাচের চারটিতে হেরে তারা পয়েন্ট টেবিলের তলানিতে।

সাভারে দিনের অন্য ম্যাচে প্রাইম দোলেশ্বর ৭ উইকেটে হারিয়েছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে। দোলেশ্বরের ম্যাচ জয়ের নায়ক ওপেনার সাইফ হাসান। ৯ বাউন্ডারি ও তিন ছক্কায় ১৩৪ বলে হার না মানা ১৩২ রান করেন সাইফ। খেলাঘরের ২৫৭ রান টপকে যেতে সাইফ হাসানের বড়সড় সেঞ্চুরিকে সঙ্গ দেয় মার্শাল আইয়ুব ও সাদ নাসিমের ব্যাট।

সংক্ষিপ্ত স্কোর: উত্তরা: ১৪৫/১০ (৪৪.৪ ওভারে, মিনহাজুল আবেদিন ৫১*, সাব্বির হোসেন ৩/২৭)। শাইনপুকুর: ১৪৬/২(২৫.১ ওভারে, সাদমান ৩৮, সাব্বির হোসেন ৯৯, জাহাঙ্গীর আলম ১/২৪)। ফল: শাইনপুকুর ৮ উইকেটে জয়ী। ম্যাচ সেরা: সাব্বির হোসেন।

খেলাঘর কল্যাণ সমিতি: ২৫৭/৯ (৫০ ওভারে, সাদিকুর ৫৮, মাহিদুল ৮৬, ফরহাদ রেজা ৩/৫২)। প্রাইম দোলেশ্বর: ২৫৮/৩ (৪৬.৪ ওভারে, সাইফ হাসান ১৩২*, মার্শাল আইয়ুব ৪০, সাদ নাসিম ৩৪*, রবিউল ইসলাম ১/২৭)। ফল: প্রাইম দোলেশ্বর ৭ উইকেটে জয়ী। ম্যাচ সেরা: সাইফ হাসান।

এ সম্পর্কিত আরও খবর