জোড়া সেঞ্চুরিতে রূপগঞ্জের বড় জয়

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 11:50:30

স্কোরবোর্ডে চ্যালেঞ্জ ২৫১ রানের। সেই রান তাড়ায় নেমে প্রথম ওভারেই ওপেনার মোহাম্মদ নাইম আউট হন শূন্য রানে। ওয়ান ডাউনে মুমিনুল হকও ফিরলেন মাত্র ২ রান তুলে। ২৭ রানে নেই ২ উইকেট। তবে ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জের দুঃশ্চিন্তা কেবল ওটুকুই। বাকি সময়টা তাদের ফুরফুরে মেজাজে রাখে মেহেদি মারুফ ও জাকের আলীর ব্যাট। এ দু’জনেই অপরাজিত সেঞ্চুরি হাঁকান। আর সেই জোড়া সেঞ্চুরির শক্তিতেই রূপগঞ্জ ৮ উইকেটের বিশাল জয় নিয়ে ফিরল মিরপুর থেকে। পাঁচ ম্যাচের তিনটিতেই হেরে গাজী গ্রুপ ক্রিকেটার্সের লিগের শুরুটা এবার মোটেও ভাল হলো না।

মিরপুরে শুক্রবার (২২ মার্চ) সকালে টসে জিতে রূপগঞ্জ ব্যাটিং বেছে নেয়। নিজের প্রিয় ওপেনিং স্থানটা ফিরে পেয়ে ইমরুল কায়েস এই প্রথম লিগে বলার মতো রান করলেন। ৭৩ বলে ৪৮ রান করেন ইমরুল কায়েস। মিডলঅর্ডারে পারভেজ রসুল এই ম্যাচেও বড় স্কোর পেলেন। ৮০ বলে তার ৮৬ রানের ইনিংস দলের হয়ে সর্বোচ্চ। শেষের ব্যাটসম্যানরা তেমন কার্যকর হতে না পারায় গাজী গ্রুপের স্কোর ২৫০ রানে থেমে যায়।

মিরপুরের স্পিন সহায়ক উইকেটে এই স্কোরও নেহাত কম নয়। তারওপর শুরুর বোলিংটাও ভাল হলো গাজী গ্রুপ ক্রিকেটার্সের। কিন্তু ওপেনার মেহেদি মারুফ ও উইকেটকিপার কাম ব্যাটসম্যান জাকির আলী অনিক তাদের সেরা ব্যাটিং যে জমিয়ে রেখেছিলেন এই ম্যাচের জন্য। দু’জনের তৃতীয় উইকেট জুটিতে যোগ হওয়া অপরাজিত ২২৬ রান লিজেন্ডস অব রূপগঞ্জকে ৮ উইকেটের বড় জয় এনে দিলো।

দুই সেঞ্চুরিয়ানই খুবই হিসেবি কায়দায় তাদের ইনিংসকে সামনে বাড়ান। মেহেদি মারুফ ১২ বাউন্ডারি ও ৫ ছক্কায় ১৩৭ বলে ঠিক অপরাজিত ১৩৭ রান করেন। জাকির আলীর ব্যাট হাসে ১৩ বাউন্ডারি ও ১ ছক্কায় ১২৬ বলে হার না মানা ১০৭ রানের ঝলমলে হাসিতে। এই দুই ব্যাটসম্যানের সেঞ্চুরির হাসিতে ম্যাচেও রূপগঞ্জের ৮ উইকেটের অট্টহাসি!

সংক্ষিপ্ত স্কোর:

গাজী গ্রুপ: ২৫০/৯ (৫০ ওভারে- ইমরুল ৪৮, পারভেজ রসুল ৮৬, মুক্তার আলী ২/৫৪)
রূপগঞ্জ: ২৫৩/২ (৪৫.৩ ওভারে- মেহেদি মারুফ ১৩৭, জাকির আলী ১০৭)
ফল: লিজেন্ডস অব রূপগঞ্জ ৮ উইকেটে জয়ী
ম্যাচ সেরা: মেহেদি মারুফ

এ সম্পর্কিত আরও খবর