আবাহনীকে হারিয়ে দিল প্রাইম ব্যাংক

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 17:16:13

শুরু এবং শেষের হিসেব মিললো না আবাহনী লিমিটেডের। আর ম্যাচে শুরু, মাঝের এবং শেষের সব হিসেবই দারুণভাবে মিলিয়ে ফেললো প্রাইম ব্যাংক লিমিটেড। সেই কৃতিত্বে তারা ম্যাচ জিতলো ১৬ রানে। লিগে আবাহনী প্রথমবারের মতো হারের মুখ দেখল।

প্রাইম ব্যাংকের ১৬ রানের জয়ের এই ম্যাচে ব্যাট হাতে নায়ক অধিনায়ক এনামুল হক বিজয়। লিগে নিজের টানা তিন ম্যাচে সেঞ্চুরি পেলেন প্রাইম ব্যাংকের এই ওপেনার। এনামুলের ১০২, অভিমূন্য ঈশ্বরায়নের ৮৫ ও আরিফুল হকের ২৭ বলে হার না মানা ৫১ রানের সুবাদে প্রাইম ব্যাংক ৩০২ রানের বড় স্কোর গড়ে।

ফতুল্লার খান সাহেব ওসমান স্টেডিয়ামের স্লো উইকেটে এই রান অবশ্য চ্যালেঞ্জিং স্কোর। আবাহনীর শুরুর দিকের ব্যাটসম্যানরা সেই চ্যালেঞ্জে মোটেও সফল নন। মাঝে দুই ব্যাটসম্যান ওয়াসিম জাফর (৯১ বলে ৯৪ রান) ও নাজমুল হাসান শান্ত (৮২ বলে ৭৩ রান) প্রতিরোধ গড়ায় আবাহনী শেষের দিকে ম্যাচ জয়ের একটা স্বপ্ন নিয়ে সামনে বাড়ে। অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত শেষের দিকে একাই দলের স্বপ্নের সারথী। কিন্তু সঙ্গী হিসেবে যে কাউকে পেলেন না!

ম্যাচ জিততে শেষ ৯ বলে আবাহনীর প্রয়োজন ছিল ১৭ রানের। হাতে বাকি দুই উইকেট। ৫২ রান নিয়ে আবাহনীর আশা ভরসার প্রতীক হয়ে দাঁড়িয়ে তখন মোসাদেক হোসেন সৈকত। শেষের এই সময়টায় আব্দুর রাজ্জাকের অভিজ্ঞতায় ভরসা রাখলেন প্রাইম ব্যাংক অধিনায়ক এনামুল হক বিজয়।

রাজ্জাকের সেই অভিজ্ঞতা প্রাইম ব্যাংকের জয়ের ‘ফাইনাল একাউন্ট’ ঠিকঠাক মিলিয়ে দিল। নিজের শেষ ওভারে চতুর্থ ও পঞ্চম বলে আবাহনীর শেষ দুটি উইকেট উপড়ে দিয়ে রাজ্জাক দলকে জেতালেন ১৬ রানে। চতুর্থ বলে নাজমুল ইসলাম অপু ও পরের বলেই মোসাদ্দেক হোসেন সৈকতকে ফেরান রাজ্জাক।

এই জয়ে প্রাইম ব্যাংক পাঁচ ম্যাচে চার জয় নিয়ে পয়েন্ট টেবিলে আবাহনীর সঙ্গে সমান অবস্থানে।

সংক্ষিপ্ত স্কোর: প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব: ৩০২/৫ (৫০ ওভারে, এনামুল ১০২, অভিমূন্য ৮৫, আরিফুল ৫১*, মোসাদ্দেক ১/৯)। আবাহনী: ২৮৬/১০ (৪৮.৫ ওভারে, সৌম্য ৩৬, ওয়াসিম জাফর ৯৪, নাজমুল হাসান শান্ত ৭৩, মোসাদ্দেক ৫২, রাজ্জাক ৩/৫৭, আল আমিন জুনিয়র ৩/৪৫, নাহিদুল ৩/৫৬)। ফল: প্রাইম ব্যাংক ১৬ রানে জয়ী। ম্যাচ সেরা: এনামুল হক বিজয়।

এ সম্পর্কিত আরও খবর