বাংলাদেশের বিপক্ষে টেস্টে কিউই দলে টড অ্যাস্টল

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 07:35:13

ওয়ানডে সিরিজে বাংলাদেশকে হোয়াইট ওয়াশের তৃপ্তি নিয়ে এবার টেস্ট সিরিজে মাঠে নামবে নিউজিল্যান্ড। তার আগে শক্তিশালী ঘোষণা করেছে স্বাগতিকরা। টাইগারদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের কিউই দলে ডাক পেলেন লেগ স্পিনার টড অ্যাস্টল।

গতবছরের মার্চে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে চোট নিয়ে মাঠ ছাড়েন অ্যাস্টল। এরপর অনেকটা সময় মাঠের বাইরে থেকে জাতীয় দলে ফিরলেন তিনি। যদিও প্রায় ৭ বছরের ক্যারিয়ারে মাত্র তিনটি টেস্ট খেলেছেন অ্যাস্টল। কিউইরা তার স্পিনেই কুপোকাত করতে চায় বাংলাদেশকে।

৩২ বছর বয়সী অ্যাস্টলকে জায়গা করে দিতে নির্বাচকরা দলের বাইরে রাখলেন বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেলকে। এছাড়া তেমন কোন পরিবর্তন নেই নিউজিল্যান্ডের টেস্ট দলে।

অবশ্য চোট থেকে কিছুদিন আগে ফেরা স্পিনার মিচেল স্যান্টনারকে পাঁচদিনের ক্রিকেটে ফেরায় নি কিউই নির্বাচকরা। ১৩ সদস্যের দলে আন্তর্জাতিক ক্রিকেট না খেলা একমাত্র ক্রিকেটার উইল ইয়ং।

দলের নেতৃত্বে আগের মতোই আছেন কেন উইলিয়ামসন। উইকেটকিপার হিসেবে দেখা যাবে বিজে ওয়াটলিং। দলে সাতজন ব্যাটসম্যানের সঙ্গে আছেন পাঁচ পেসার।

নিউজিল্যান্ড-বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি শুরু হবে ২৮ ফেব্রুয়ারি। দ্বিতীয় টেস্ট ওয়েলিংটনে শুরু ৮ মার্চ। সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট শুরু ১৬ মার্চ, ক্রাইস্টচার্চে।

নিউজিল্যান্ড টেস্ট দল
কেন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, ম্যাট হেনরি, টম ল্যাথাম, হেনরি নিকোলস, জিত রাভাল, টিম সাউদি, রস টেলর, নিল ওয়েগনার, বিজে ওয়াটলিং ও উইল ইয়ং।

এ সম্পর্কিত আরও খবর