জুভেন্টাসকে চমকে দিল অ্যাতলেটিকো

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 10:11:39

উত্তেজনা ছড়ানো ম্যাচে শেষ দিকে এসে এমন নাটকীয়তার দেখা মিলবে কে জানতো? ড্রয়ের পথেই এগিয়ে যাচ্ছিল লড়াই। কিন্তু দুই ডিফেন্ডার হঠাৎই পাল্টে দিলেন দৃশ্যপট। হোসে মারিয়া হিমেনেস ও ডিয়েগো গোডিন। তাদের গোলেই জুভেন্টাসকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে এক পা দিয়ে রাখল আতলেতিকো মাদ্রিদ।

মাদ্রিদে নিজেদের মাঠে বুধবার রাতে সেরা ষোলর প্রথম লেগে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে অ্যাতলেটিকো।

অথচ মাঠের লড়াইয়ে সমান তালেই লড়েছিল দুই দল। এমন কী শুরুতেই এগিয়ে যেতে পারতো জুভেন্টাস। খেলার নবম মিনিটে একটুর জন্য ক্রিশ্চিয়ানো রোনালদোর সেই ট্রেডমার্ক ফ্রি-কিক আশ্রয় নেয়নি অ্যাতলেটিকোর জালে।

সুযোগ অবশ্য অ্যাতলেটিকোও কম পায়নি। কিন্তু ফিনিশিং ভুগিয়েছে তাদেরও। ৫০তম মিনিটে জুভেন্টাসের গোলকিপারকে একা সামনে পেয়েও সুযোগটা কাজে লাগাতে পারেন নি ডিয়েগো কস্তা। এভাবে দুই দলই গোল মিসের মহড়া দিয়ে গেছে। তারই পথ ধরে মনে হচ্ছিল গোলশূণ্য ড্র নিয়েই বুঝি মাঠ ছাড়বে জুভরা।

কিন্তু ৭৮তম মিনিটে এসে লিড নেয় অ্যাতলেটিকো। মারিও মানজুকিচের ভুলে বল জুভেন্টাসের জালে পাঠিয়ে দেন হোসে মারিয়া হিমেনেস। এরপর ৮৩ মিনিটে আবারো আরেক উরুগুইয়ানের গোল। এবার গোডিন খুঁজে নেন নিশানা।

এরপর বাকী সময়টাতে অন্তত একটি অ্যাওয়ে গোলের জন্য মরিয়া হয়ে উঠেছিল ইতালিয়ান জায়ান্টরা। কিন্তু গোলের দেখা পাননি রোনালদোরা। ১২ মার্চ চ্যাম্পিয়ন্স লিগের ফিরতি পর্বে নিজেদের মাঠে কঠিন চ্যালেঞ্জে জুভেন্টাস। বড় ব্যবধানে জিতলেই কেবল মিলবে কোয়ার্টার ফাইনালের টিকিট।

এ সম্পর্কিত আরও খবর