বিশ্বকাপে ভারতকে হারানোর ছক কষছে পাকিস্তান

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 17:57:44

বিশ্বকাপ মাঠে গড়াতে আরো কিছুদিন বাকী। কিন্তু মে মাসে শুরু হতে যাওয়া সেই লড়াই নিয়ে এখনই শুরু হয়েছে উন্মাদনা। বিশেষ করে ভারত-পাকিস্তানের ক্রিকেট সমর্থকরা দ্বৈরথ দেখার প্রতীক্ষায় আছেন। আবার এখনই ভারতীয় দলকে হারানোর ছক কষতে শুরু করেছে পাকিস্তান।

ওয়ানডে বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারানোটা সোনার হরিণ হয়ে থাকুক চায় না পাকিস্তান। ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপে কোহলিদের বিপক্ষে জিতে ইতিহাস গড়তে চায় সরফরাজ আহমেদের দল। উইকেটরক্ষক-ব্যাটসম্যান মঈন খান তেমন কথাই শোনালেন। 

১৬ জুন বিশ্বকাপে মুখোমুখি মাঠের দুই চিরশত্রু ভারত-পাকিস্তান। সরফরাজ আহমেদের নেতৃত্বে দল চেনা পথ খুঁজে পেয়েছে। তাই আশাবাদী মঈন। জানাচ্ছিলেন, ‘সরফরাজ আহমেদের দলে বর্তমানে এমন কিছু প্রতিভা আছে যারা ভারতের বিপক্ষে জয় এনে দিতে পারে। আমাদের দলটি অভিজ্ঞ আর তরুণের মিশেলে গড়া। এর আগে জয় আসেনি, আশা করছি এবার সাফল্য আসবেই।’

ম্যাচটি ইংল্যান্ডের মাঠে বলেই আরো বেশি আশাবাদী মঈন। কারণ এই দেশটি থেকেই এক সময় টি-টুয়েন্টি বিশ্বকাপ জিতে ফিরেছিল পাকিস্তান। ২০ ওভারের ক্রিকেটে দল হয়েছিল বিশ্বসেরা। মঈন খান বলছিলেন, ‘ইংল্যান্ডের মাটিতে গত কয়েকবছর ধরে দুর্দান্ত খেলছে পাকিস্তান। বিশ্বকাপে খেলতে নামার আগে পুরনো অভিজ্ঞতা কাজে দেবে।’

বিশ্বকাপ শুরুর তিন সপ্তাহ আগে ইংল্যান্ডে যাবে পাকিস্তান। লক্ষ্য একটাই-দ্রুত আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়া। এই ব্যাপারটিকেও ইতিবাচক হিসেবে দেখছেন মঈন খান।

এ সম্পর্কিত আরও খবর