টানা চতুর্থ জয় বসুন্ধরা কিংসের

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 19:19:38

ঢাকার ফুটবলের বড় শক্তি হয়ে উঠছে বসুন্ধরা কিংস। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে পুরনো জায়ান্টদেরও নিয়মিত হারাচ্ছে দলটি। বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলেও একই ধারাবাহিকতা ধরে রেখেছে বসুন্ধরা। শনিবার মুক্তিযোদ্ধা সংসদকে হারিয়ে টানা চতুর্থ জয় পেয়েছে প্রথমবারের মতো এই টুর্নামেন্টে খেলা দলটি।

গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা দলকে ৩-১ গোলে হারাল বসুন্ধরা।

প্রিমিয়ার লিগের দিনের আরেক খেলায় রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির সঙ্গে ড্র করেছে নোফেল স্পোর্টিং ক্লাব। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ১-১ ড্র হয় এই ম্যাচ।

মুক্তিযোদ্ধা সংসদের বিপক্ষে খেলার সাত মিনিটে এগিয়ে যায় বসুন্ধরা। দেনিয়েল কলিনদ্রেস সোলেরা কর্নার থেকে বল পেয়ে ব্যবধান গড়ে দেন সুশান্ত ত্রিপুরা। যদিও ১৯তম মিনিটে ইউসুকে কাতো পেনাল্টি গোলে সমতা ফেরায় মুক্তিযোদ্ধা সংসদ। বালো ফামুসাকে গোলরক্ষক আনিসুর রহমান জিকো ফাউল করলে পেনাল্টি পায় মুক্তিযোদ্ধা।

এরপর দ্বিতীয়ার্ধের পুরোটা সময়ই দাপট ছিল বসুন্ধরার। ৭০তম মিনিটে মতিন মিয়ার গোলে এগিয়ে যায় দল। ৭৪ মিনিটে সোলেরার গোলে জয় নিশ্চিত হয়ে যায় নবাগত দলটির।

এই জয়ে তাদের পয়েন্ট দাঁড়াল ১২। সমান পয়েন্ট আবাহনী লিমিটেডেরও। আর ৫ ম্যাচে তৃতীয় হার দেখা মুক্তিযোদ্ধা সংসদের অর্জন ৬ পয়েন্ট।

এদিকে নোফেলের বিপক্ষে ২৫তম মিনিটে এগিয়ে যায় রহমতগঞ্জ। গোলদাতা দলের কঙ্গোর ফরোয়ার্ড সিও জুনাপিও। ৩২তম মিনিটেই ব্যবধান দ্বিগুন করেন দলের নাইজেরিয়ান ডিফেন্ডার মনডে।

তবে দ্বিতীয়ার্ধে ঠিকই ম্যাচে ফেরে নোফেল। ৫০তম মিনিটে গোল করেন মোহাম্মদ রোমান। এরপর ৬০তম মিনিটে পেনাল্টি গোলে সমতা ফেরান দলের গিনির ফরোয়ার্ড বাঙ্গুরা।

প্রিমিয়ার লিগে এ অবস্থায় ৫ ম্যাচে ৩ পয়েন্ট রহমতগঞ্জের। আর সমান ম্যাচে এক পয়েন্ট নোফেল স্পোর্টিং ক্লাবের।

এ সম্পর্কিত আরও খবর