মুশফিক জানালেন, ‘আলহামদুলিল্লাহ, নিরাপদে পৌঁছেছি’

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 08:19:38

আগের দিন দুপুরে ছেড়েছিলেন ঢাকা ছেড়েছিলেন তারা। এরইমধ্যে বৃহস্পতিবার সকালেই নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে পা রাখেন মুশফিকুর রহিম আর মুস্তাফিজুর রহমানরা । সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সেই তথ্যটা জানিয়ে দিলেন মুশফিক ও সাব্বির রহমান। নিরাপদেই নতুন মিশনে নিউজিল্যান্ডে পৌঁছেছেন তারা।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজেদের মিশন শেষ হতেই নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়েন জাতীয় দলের ৮ ক্রিকেটার। বাকীরা শনিবার উড়াল দেবেন।

ভেরিফাইড ফেসবুক পেজে মুশফিকের সেলফিতে লাগেজ হাতে দাঁড়িয়ে সাব্বির রহমান, সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ। তাদের পেছনে বসে আছেন লিটন কুমার দাস ও নাঈম হাসান। সবার চোখে ভ্রমনের ক্লান্তি।

জাতীয় দলের তারকা ক্রিকেটার সাবেক অধিনায়ক মুশফিক ছবিটির ক্যাপশনে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, নিরাপদে পৌঁছেছি।’

আবার সাব্বির আরেক পোস্টে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, আল্লাহর রহমতে আমরা নিরাপদে আমাদের গন্তব্যে পৌঁছেছি।’

মুশফিক, মাহমুদউল্লাহ, মুস্তাফিজ, মেহেদি হাসান মিরাজ, সৌম্য সরকার, সাব্বির রহমান, লিটন কুমার দাস, নাঈম হাসান ছাড়াও এরইমধ্যে নিউজিল্যান্ডে পা রেখেছেন হেড কোচ স্টিভেন রোডস ও ম্যানেজার খালেদ মাসুদ পাইলট।

বাংলাদেশ দল বিশ্রামের সুযোগ পাচ্ছে না। বিপিএল এখনো শেষ হয়নি তার আগেই চলে গেছেন ৮ ক্রিকেটার। বাকীরা শনিবার দেশ ছাড়বেন। লম্বা সূচিতে শুরুতেই তিন ম্যাচ ওয়ানডে সিরিজ।
১০ ফেব্রুয়ারি নিউজিল্যান্ড সফরে টাইগাররা খেলবে ওয়ানডে প্রস্তুতি ম্যাচ। এরপর ১৩ ফেব্রুয়ারি শুরু ওয়ানডে সিরিজ। পরের দুটি ম্যাচ ১৬ ফেব্রুয়ারি ক্রাইস্টচার্চ ও ২০ ফেব্রুয়ারি ডানেডিনে।

এরপর হ্যামিল্টনে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু ২৮ ফেব্রুয়ারি। ৮ মার্চ ওয়েলিংটনে শুরু সিরিজের দ্বিতীয় টেস্ট। ১৬ মার্চ ক্রাইস্টচার্চে তৃতীয় ও শেষ টেস্ট।

এ সম্পর্কিত আরও খবর