নিউজিল্যান্ডে উড়াল দিলেন মুশফিক-মুস্তাফিজরা

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 08:58:39

পেশাদার ক্রিকেটারদের ব্যস্ততা বলে কথা! দম ফেলারও যেন সময় নেই! বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজেদের মিশন শেষ হতেই নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়লেন জাতীয় দলের ৮ ক্রিকেটার। দিন কয়েক পরই শুরু হবে মাঠের লড়াই। 

১০ ফেব্রুয়ারি নিউজিল্যান্ড সফরে টাইগাররা খেলবে একদিনের প্রস্তুতি ম্যাচ। এরপর ১৩ ফেব্রুয়ারি শুরু ওয়ানডে সিরিজ।

এই লড়াইয়ের আগে বুধবার দুপুরে নিউজিল্যান্ডের পথে দেশ ছাড়লেন- মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমানসহ বাংলাদেশ জাতীয় দলের ৮ ক্রিকেটার। দলের সঙ্গে আছেন হেড কোচ স্টিভেন রোডস ও ম্যানেজার খালেদ মাসুদ পাইলট।

৮ ফেব্রুয়ারি বিপিএল ফাইনালের শেষে দলের বাকী ক্রিকেটাররাও উড়াল দেবেন নিউজিল্যান্ডে।

বিপিএল থেকে বাদ পড়ে যাওয়া চার দলের ক্রিকেটারদের মধ্যে যারা নিউজিল্যান্ড সফরের জন্য ওয়ানডে দলে আছেন তারা দেশ ছেড়েছেন বুধবার। সেই দলে আছেন মুশফিক, মাহমুদউল্লাহ, মুস্তাফিজ, মেহেদি হাসান মিরাজ, সৌম্য সরকার, সাব্বির রহমান, লিটন কুমার দাস আর নাঈম হাসান।

দুপুরে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি বিমানে যাত্রা শুরু করেছেন ক্রিকেটাররা। দলের বাকী সাত ক্রিকেটার এখনো ব্যস্ত বিপিএলে। ৯ ফেব্রুয়ারি ঢাকা ছাড়ার কথা রয়েছে তাদের। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা নেতৃত্বে উঠবেন নিউজিল্যান্ডগামী বিমানে।

আগামী ১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের প্রথম ওয়ানডে। পরের দুটি ম্যাচ ১৬ ফেব্রুয়ারি ক্রাইস্টচার্চ ও ২০ ফেব্রুয়ারি ডানেডিনে। প্রথম ম্যাচটি শুরু সকাল ৭টায়। পরের দুটো ভোর চারটায় শুরু। তারপরই স্বাগতিকদের সঙ্গে ৩ ম্যাচ টেস্ট সিরিজ।

এ সম্পর্কিত আরও খবর