জোড়া গোল মেসির, তারপরও হোঁচট বার্সার

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 02:27:46

আরেকটু হলে ম্যাচটা হেরেই যাচ্ছিল বার্সেলোনা। ভ্যালেন্সিয়া শুরুতেই কোনঠাসা করে ফেলেছিল ফেভারিটদের। শেষ পর্যন্ত লিওনেল মেসিতে রক্ষা। এই মহা তারকা করলেন জোড়া গোল। তারপরও অবশ্য জয় নিয়ে মাঠ ছাড়া হল না কাতালান ফুটবল ক্লাবটির। ভ্যালেন্সিয়ার সঙ্গে ড্র করে মাঠ ছেড়েছে ফেভারিটরা।

অবশ্য প্রথমার্ধে মাত্র আট মিনিটের ব্যবধানে দুই গোল হজম করা দলটি যে ১ পয়েন্ট পেয়েছে সেটাই বড় কথা। ন্যু ক্যাম্পে নিজেদের মাঠে শনিবার স্প্যানিশ লা লিগার ম্যাচে ভ্যালেন্সিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে বার্সা।

বার্সেলোনার মাঠে এসে বেশ দাপুটে ফুটবল খেলেছে ভ্যালেন্সিয়া। এমন কী শুরু থেকেই চেপে ধরে স্বাগতিকদের। খেলার ২৪তম মিনিটে এগিয়ে যায় দলটি। সতীর্থ রদ্রিগোর পাস থেকে বল পেয়ে গোল করেন কেভিন গামেইরো (১-০)।

এরপর ৩২তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন পারেহো। সার্জিও রেবর্তা প্রতিপক্ষে মিডফিল্ডার ড্যানিয়েল ভাসকে ফাউল করলে স্পট কিক পায় ভালেন্সিয়া।

৩৯ মিনিটে সেই পেনাল্টি থেকেই ব্যবধান কমায় বার্সা। গোলদাতা মেসি। এনিয়ে লিগে টানা সাত ম্যাচেই গোলের দেখা পেলেন তিনি। এরপর ৬৪তম মিনিটে এই মহাতারকার ম্যাজিকেই খেলায় ফিরে বার্সেলোনা। আর্তুরো ভিদালের পাসে নিশানা খুঁজে নেন তিনি।

সব মিলিয়ে মেসি শেষ সাত ম্যাচে করলেন ১১। আর লা লিগায় তার গোল সংখ্যা দাঁড়াল সর্বোচ্চ ২১টি।

এই ড্রয়ে ২২ ম্যাচে নাম্বার ওয়ান বার্সেলোনার পয়েন্ট ৫০। ৪৪ পয়েন্ট নিয়ে এরপরই আতলেতিকো মাদ্রিদ। রিয়াল মাদ্রিদ ৩৯ পয়েন্ট নিয়ে আছে তৃতীয়স্থানে।

এ সম্পর্কিত আরও খবর