ইংল্যান্ড যুবাদের বাংলাওয়াশ

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 22:55:17

বাংলাদেশ ৩ : ইংল্যান্ড ০! এমনই একপেশে লড়াই দেখা গেল তিন ম্যাচ যুব ওয়ানডে সিরিজে। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সামনে পাত্তাই পেল না ইংল্যান্ডের যুবারা। তিন ম্যাচের তিনটিতেই দাপুটে জয়। শনিবার শেষ ওয়ানডেতেও হেসে-খেলে জয়ের দেখা পেয়েছে জুনিয়র টাইগাররা।

ইংলিশ ওপেনার বেন চার্লসওয়ার্থের শতরান ম্লান করে দিয়ে বাংলাদেশ তুলে নিয়েছে অনায়াস জয়। এই জয়ের পথ ধরেই সফরকারীদের বাংলাওয়াশ করল যুবারা। শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৬৩ রানে জিতেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

পর্যটন নগরী কক্সবাজারে প্রথমে ব্যাট করতে নেমে শনিবার বাংলাদেশ তুলে ২৬৬ রান। জবাব দিতে নেমে ৪৬.৩ ওভারে ২০৩ রানে অলআউট ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল।

ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ দল। তবে শুরুটা ভাল ছিল না তাদের। তানজিদ হাসান ২২ বলে ২৩ রান করে ফিরে যান। এরপর পারভেজ হোসেন (১৩) ও তৌহিদ হৃদয় (২) দ্রুত ফিরে গেলে চাপে পড়ে স্বাগতিকরা।

অবশ্য এরপরই মাহমুদুল হাসান- শামিম হোসেন জুটিতে রক্ষা। ৮৮ রান তুলেন দু'জন। মাহমুদুল ৯০ বলে ৫৭ রান করে ফিরেন। মাঝে আকবর আলী ফিরে গেলেও অবিচল ছিলেন শামিম। তিনি ৮৭ বলে করেন ৭২ রান। শেষদিকে অষ্টম উইকেটে রিশাদ হোসেন ও শাহাদাত জুনিয়র জমা করেন ৫৮ রান। ৩৫ বলে ৫১ রানের ঝড়ো ইনিংস খেলেন শাহাদাত। রিশাদ ২২।

জবাব দিতে নেমে ইংল্যান্ডের হয়ে একাই লড়েছেন চার্লসওয়ার্থ। এই ওপেনার অবশ্য গোটা সিরিজেই ভাল খেলেছেন। এবার শতরান করেন তিনি। ১৪৯ বলে করেন ১১৫ রান। লুইস গোল্ডসওয়ার্থ ২১ ও লুক হলম্যান করেন ৩০ রান।

যুবাদের হয়ে আসাদউল্লাহ গালিব ১৭ রানে নেন ৪ উইকেট। দুটি করে উইকেট পেয়েছেন তৌহিদ, শামিম ও রুহেল। ব্যাটে-বলে দাপটে ম্যাচসেরা শামিম।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯: ৫০ ওভারে ২৬৬/৯ (তানজিদ ২৩, মাহমুদুল ৫৭, পারভেজ ১৩, তৌহিদ ২, শামিম ৭২, আকবর ১০, শাহাদাত ৫১*, রাকিবুল ৩, রিশাদ ২২; হিল ৩/৩৭, ফিঞ্চ ২/৪৮, মরলে ২/৪৬, বল্ডারসন ১/২৫)।
ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯: ৪৬.৩ ওভারে ২০৩ (চার্লসওয়ার্থ ১১৫, কক্স ০, স্মিথ ০, গোল্ডসওয়ার্থি ২১, হিল ৬, মোজলি ৭, বল্ডারসন ১১, হলম্যান ৩০, কাদরি ১, মরলে ১*; রুহেল ২/৪০, শামিম ২/৪৩, তৌহিদ ২/৩১, আসাদউল্লাহ ৪/১৭)।
ফল: ৬৩ রানে জয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল
সিরিজ: ৩ ম্যাচ সিরিজে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৩-০তে জয়ী
ম্যাচসেরা: শামিম হোসেন
সিরিজসেরা: বেন চার্লসওয়ার্থ

এ সম্পর্কিত আরও খবর