ইনজুরিতে শেষ তাসকিনের নিউজিল্যান্ড সফর

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 09:30:31

ইনজুরিতে আপাতত শেষ তাসকিন আহমেদের নিউজিল্যান্ড সফর। বাম পায়ের চোটের কারণে তাকে অন্তত একমাস ক্রিকেট মাঠের বাইরে থাকতে হচ্ছে। প্রায় দেড় বছর পর জাতীয় দলে ফিরেছিলেন তাসকিন আহমেদ। আসন্ন নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ টেস্ট এবং ওয়ানডে উভয় দলে সুযোগ পেয়েছিলেন এই পেসার। কিন্তু ইনজুরি কেড়ে নিলো জাতীয় দলে তার ফিরে আসা!

বিপিএলে শুক্রবার চিটাগং ভাইকিংসের বিপক্ষে টুর্নামেন্টে নিজেদের শেষ ম্যাচে সিলেট সিক্সার্সের হয়ে খেলেন তাসকিন। বোলিংয়ে নয়, ফিল্ডিংয়ের সময় বাম পায়ের গোড়ালিতে চোট পান তিনি। বাউন্ডারির দড়ির কাছে বল ধরতে গিয়ে ভারসাম্য ঠিক রাখতে না পেরে পড়ে যান। সঙ্গে সঙ্গে তাকে স্থানীয় হাসপাতালে নেয়া হয়। ম্যাচে আর ফিরতে পারেননি তাসকিন।

এমআরআই রিপোর্ট জানায়-তাসকিনের এন্টেরিও টেলে ফেবুলা লিগামেন্ট ক্ষতিগ্রস্থ হয়েছে। এই ইনজুরি থেকে সেরে উঠতে তার অন্তত একমাস সময় লাগবে। চিকিৎসকরা জানিয়েছেন-অপারেশন নয়, লম্বা সময় বিশ্রাম নিলে ধীরে ধীরে ইনজুরি থেকে সেরে উঠবেন তাসকিন।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুকে এখন নিউজিল্যান্ড সফরে তাসকিন আহমেদের জায়গায় নতুন কাউকে ভাবতে হচ্ছে। মিনহাজুল অবশ্য আশায় আছেন-তাসকিনকে অন্তত যাতে টেস্ট সিরিজে পাওয়া যায়। নিউজিল্যান্ডে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ পরে বাংলাদেশ তিন টেস্টের সিরিজ খেলতে নামবে।

তাসকিনের জায়গায় ওয়ানডে দলে কে সুযোগ পাচ্ছেন? এই প্রশ্নের উত্তর এখনো খুঁেজ পাননি নির্বাচকরা। তবে ধারনা করা হচ্ছে এবাদত হোসেন অথবা শফিউল ইসলাম এই দুজনে যে কোন একজন নিউজিল্যান্ডগামী বিমানে উঠছেন তাসকিনের জায়গায়।

সুত্র জানিয়েছে ইনজুরি নিয়ে শুক্রবার রাতে স্থানীয় ডায়াগনস্টিক কেন্দ্রে যাওয়ার পরই তাসকিন বুঝতে পারেন কস্টের দিনের ফের শুরু। আবেগ নিয়ন্ত্রণ করতে না পেরে তাসকিনের চোখে তখন জল!

বিপিএলে ১২ ম্যাচে ২২ উইকেট নিয়ে শীর্ষে আছেন তাসকিন। পুরো বিপিএলে তার চমৎকার ফর্ম দেখেই নির্বাচকরা তাকে দেড় বছর পর জাতীয় দলে আবার জায়গা দিয়েছিলেন। কিন্তু ইনজুরির কারণে জাতীয় দলে ফেরাটা তার আরেকবার বাড়লো!

এ সম্পর্কিত আরও খবর