জিতে রংপুর এক নম্বরে, হেরে কুমিল্লা দ্বিতীয় স্থানে

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-09-01 14:48:56

ছুটির দিন। রংপুর বনাম কুমিল্লার ম্যাচ। গ্যালারিতে প্রচুর দর্শক। কিন্তু গ্যালারির শূন্যতা পুরুণ মিটলেও মাঠের ক্রিকেট যে হলো হতাশায় ভরা। কুমিল্লা ভিক্টোরিয়ান্স গুটিয়ে গেল মাত্র ৭২ রানে। ম্যাচ জিততে রংপুর রাইর্ডাসকে খুব বেশি ঘাম ঝরাতেও হলো না। ৯ উইকেটে ম্যাচ জিতলো রংপুর। তখনো ম্যাচের ৬৩ বল বাকি!

ক্রিস গেইল ও এবি ডি ভিলিয়ার্সের ব্যাটে কিছু রানই এই ম্যাচের একমাত্র আনন্দ হয়ে রইলো।

টুর্নামেন্টে দ্বিতীয় দফায় কুমিল্লাকে হারালো রংপুর। আর এই জয়ে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রংপুর। সমান পয়েন্ট কুমিল্লারও। তবে রানরেটে পিছিয়ে থেকে তারা পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে। টুর্নামেন্টের এক ও দুই নম্বর অবস্থানে থেকে প্লে অফে খেলছে রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

টসে জিতে কুমিল্লা ব্যাটিং বেছে নেয়। তামিম ইকবাল ম্যাচের ওভারের দ্বিতীয় বলেই শূন্য রানে আউট। স্কোরবোর্ডে তখনো কুমিল্লার সঞ্চয় শূন্য। সংগ্রহের সেই সমস্যা ও দুভোর্গ কুমিল্লা ম্যাচে আর কাটিয়ে উঠতে পারেনি। নিয়মিত বিরতিতে উইকেট পতনের শুরু হয়। ব্যাটসম্যানরা উইকেট আসছেন। আর ফেরত যাচ্ছেন। পাওয়ার প্লে যখন শেষ হলো ততক্ষনে কুমিল্লার ব্যাটিংয়ের প্রাণও প্রায় শেষ; ২৪ রানে নেই ৫ উইকেট!

মাঝে এই পতন কিছু সময়ে জন্য থামে জিয়াউর রহমান ও লিয়াম ডাউসন ব্যাটিংয়ে দুই অংকের ঘরে পৌছানোয়। অনেকদিন পরে রবি বোপারা খেলতে নেমে বল হাতে দুর্দান্ত পারফরমেন্স দেখান। ৩ ওভারে খরচ মাত্র ৭ রান, শিকার ৩ উইকেট। ফরহাদ রেজা ছাড়া এই ম্যাচে রংপুরের সব বোলার উইকেট শিকারের আনন্দে মাতলেন। বাকি বোলাররা এমনই সাফল্যে ভাসলেন যে টুর্নামেন্টে দলের সবচেয়ে সফল বোলার ফরহাদ রেজাকে আক্রমনে ছয় নম্বরে আনলেন অধিনায়ক মাশরাফি!

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আটজন ব্যাটসম্যান এই ম্যাচে সিঙ্গেল ডিজিটে আউট! খানিকবাদে সেই একই উইকেটে ক্রিস গেইল ও এবি ডি ভিলিয়ার্সের ব্যাটিং জানিয়ে দিলো উইকেটে কোন সমস্যা ছিল না, সমস্যা যা কিছু ছিলো তার পুরোটাই কুমিল্লার ব্যাটিংয়ে!

সংক্ষিপ্ত স্কোর: কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ৭২/১০ (১৬.৩ ওভারে, শামসুর ১২, ডাউসন ১৮, জিয়াউর ২১, বোপারা ৩/৭, নাহিদুর ২/৯, মাশরাফি ২/১৮, শহিদুল ১/১২, মিনহাজুল আবেদিন আফ্রিদি ১/৮)। রংপুর রাইডার্স: ৭৬/১ (৯.৩ ওভারে, গেইল ৩৫*, মেহেদি ৫, ভিলিয়ার্স ৩৪*, সনজিৎ সাহা ১/৩২)। ফল: রংপুর রাইডার্স। ম্যাচ সেরা: রবি বোপারা।

এ সম্পর্কিত আরও খবর