সেঞ্চুরি, হ্যাটট্রিকের ম্যাচে কুমিল্লার জয়

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, চট্টগ্রাম থেকে | 2023-08-25 21:20:41

এমন ম্যাচকে বলে অসম ম্যাচ! স্কোরকার্ড তাই জানাচ্ছে।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ২৩৭ রানের বিশাল স্কোর। জবাবে খুলনা টাইটানস শেষ ১৫৭ রানে। কুমিল্লা ম্যাচ জিতলো হেসে খেলে, ৮০ রানে। তবে একতরফা এই ম্যাচও ক্রিকেট আনন্দে ভরপুর ছিলো।

কুমিল্লার ওপেনার এভিন লুইস ইনজুরি থেকে ফিরে দুর্দান্ত সেঞ্চুরি পেলেন। যেমন খুশি তেমন সাজোর ভঙ্গিতেই যখন যে বলকে ইচ্ছে হচ্ছে আর ছক্কা মারছেন! খুলনার পেসার সাদ্দাম হোসেনকে এক ওভারেই মারলেন চার ছক্কা! ছক্কা-চারের ঝড় তুলে কুমিল্লা জমা করলো বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ স্কোর ২৩৭ রান। এভিন লুইসের ৪৯ বলে ১০৯ রানের ঝড়ো সেঞ্চুরি এবং কুমিল্লার স্কোরবোর্ডে বিশাল সংগ্রহের পরই মুলত জানা হয়ে গেলো এই ম্যাচে কে জিতছে?

জবাবি ব্যাটিংয়ে খুলনার শুরুটাও অবশ্য হয়েছিলো জম্পেশ। কিন্তু ৫.৩ ওভারে ৫৫ রানে ওপেনিং জুটি ভাঙ্গার পর খুলনার ইনিংসও যেন খুলে খুলে পড়ে গেলো। প্রতিযোগিতা-প্রতিদ্বদ্বিতার ছিঁটেফোঁটাও কিছু থাকলো না ম্যাচে।

যা থাকলো তার নাম কুমিল্লার বোলিং ও ফিল্ডিং আনন্দ! বল হাতে নিয়েই শহীদ আফ্রিদি উইকেট পেলেন। ৪ ওভারে ২৭ রানে ৩ উইকেট শিকারের পর ফিল্ডিংয়ে দারুন দক্ষতা দেখালেন আফ্রিদি। ৩০ গজ দুরুত্ব থেকে বল তুলে সরাসরি স্ট্যাম্প ভেঙ্গে আরিফুল হককে রান আউটও করলেন। নিজের ব্যাটিং ছাড়া এই ম্যাচে বাকি সব কাজই নিঁখুতভাবে সম্পন্ন করলেন আফ্রিদি। আর ম্যাচের শেষাংশটা হ্যাটট্রিকের আনন্দে স্মরনীয় করে রাখলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বোলার ওয়াহাব রিয়াজ। ১৯ নম্বর ওভারে নিজের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে তিন উইকেট নিয়ে ওয়াহাব রিয়াজ হ্যাটট্রিক করলেন। ডেভিড ভিসা, তাইজুল ইসলাম ও সাদ্দাম হোসেনকে টানা তিন বলে আউট করে ওয়াহাব রিয়াজ এই ম্যাচকে হ্যাটট্রিকের আনন্দে স্মরণীয় করে রাখলেন। চলতি টুর্নামেন্টে এটি দ্বিতীয় হ্যাটট্রিকের ঘটনা। আর বিপিএলের ইতিহাসে এটি চতুর্থ হ্যাটট্রিক। মোহাম্মদ সামি, আল আমিন হোসেন ও আলিস আল ইসলামের পর ওয়াহাব রিয়াজ বিপিএলের সর্বশেষ হ্যাটট্রিকম্যান।

এভিন লুইসের সেঞ্চুরিতে শুরু হওয়া ম্যাচ শেষ হলো ওয়াহাব রিয়াজের হ্যাটট্রিকে।

আনন্দ-উল্লাস-কৃতিত্ব পারফরমেন্স এই ম্যাচের এক থেকে একশ’র সবকিছুই পেল শুধু কুমিল্লা ভিক্টোরিয়ান্স। খুলনা টাইটানস শুধু চেয়ে চেয়ে দেখলো কুমিল্লার সেই রান-উৎসব!

সংক্ষিপ্ত স্কোর: কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ২৩৭/৫ (২০ ওভারে, লুইস ১০৯*, তামিম ২৫, ইমরুল ৩৯, শামসুর ২৮*, মাহমুদউল্লাহ ২/৩২, ব্রাথওয়েট ২/৪২)। খুলনা টাইটানস: ১৫৭/১০ (১৮.৫ ওভারে, টেইলর ৫০, জুনায়েদ ২৭, ব্রাথওয়েট ২২, আফ্রিদি ৩/২৭, ওয়াহাব রিয়াজ ৩/১৪)। ফল: কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৮০ রানে জয়ী। ম্যাচসেরা: এভিন লুইস।

এ সম্পর্কিত আরও খবর