সিলেটকে হারিয়ে খুলনার ‘শুকনো’ হাসি!

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 18:00:27

লড়াই থেকে আগেই ছিটকে গেছে খুলনা টাইটানস। প্লে-অফে খেলার আশা ছেড়ে দিয়েছিলেন খোদ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তবে বাকী ম্যাচগুলোতে চাই-এমন প্রত্যয়ও ছিল খুলনা টাইটানসের অধিনায়কের। কথা রেখেছেন খুলনার ক্যাপ্টেন। তবে বড় দেরিতে পথ খুঁজে পেয়েছে দলটি। বুধবার রাতে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ম্যাচে তারা হারিয়েছে সিলেট সিক্সার্সকে।

যদিও এই জয়ে কোন লাভই হচ্ছে তাদের। রাউন্ড রবিন লিগে খেলেই বিদায় হয়ে যাচ্ছে দলটির। তাইতো ‘শুকনো’ হাসিতেই মাঠ ছাড়েন মাহমুদউল্লাহ রিয়াদরা।

বুধবার মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ডেভিড ওয়ার্নার বিহীন সিলেটকে ২১ রানে হারিয়েছে খুলনা। এই হারে প্লে-অফে খেলা অনেকটাই অনিশ্চিত হয়ে গেল সোহেল তানভীরদের। ওয়ার্নার ইনজুরি নিয়ে অস্ট্রেলিয়ায় ফিরে যাওয়ায় এখন সিলেটের নেতৃত্বে আছেন এই পাকিস্তানি।

দিনের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাট করতে নামে খুলনা। তারা ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে করে ১৭০ রান। জবাব দিতে নেমে ২০ ওভারে ৭ উইকেটে ১৪৯ রানে আটকে যায় সিলেট সিক্সার্স।

ম্যাচে সিলেটকে কখনোই মনে হয়নি যে জিততে যাচ্ছে। দলের সংগ্রহে কোন রান যোগ না হতেই লিটন দাসকে বিদায় করেন শুভাশিষ রায়। জাতীয় দলে ফেরার সুখবর নিয়ে খেলতে নেমেছিলেন সাব্বির রহমান। কিন্তু সেই একই গল্প। ধারাবাহিকতার বড্ড অভাব। তেমন কোন সাফল্য না পেয়েও নিউজিল্যান্ড সফরে ওয়ানডে দলে ডাক পেলেন বুধবার। কিন্তু এদিনই সিলেটের এই ব্যাটসম্যান ফিরেন মাত্র ১৩ রানে।

আফিফ হোসেন কিছুটা সময় লড়ে ফিরে যান ২৪ বলে ২৯ রানে। তবে চেষ্টা করেছিলেন মোহাম্মদ নওয়াজ। ৩৪ বলে ৫৪ রান করেন তিনি। আর নিকোলাস পুরান ফিরেন ২৮ রানে। খুলনার স্পিনার তাইজুল ইসলাম ৩২ রান খরচায় নেন ৩ উইকেট।

এর আগে ব্যাট করতে নেমে খুলনার দুই ওপেনার ব্রেন্ডন টেলর এবং জুনায়েদ সিদ্দিকী দুর্দান্ত লড়েছেন। ৬.৫ ওভারে দু'জন গড়েন ৭৩ রানের জুটি। ২৩ বলে ৩৩ রান করে ফিরেন জুনায়েদ সিদ্দিকী। অবশ্য এরপরই আল আমিন হোসেন মাত্র ২ রান করে ধরেন সাজঘরের পথ।

নাজমুল হোসেন শান্ত ১৩ বলে ১৭ রানে আউট। এরইমধ্যে ভয়ঙ্কর হয়ে উঠা টেলরকে আটকে দেন অলক কাপালি। খুলনার এই জিম্বাবুইয়ান ওপেনার ৩১ বলে ৪৮ রান করে ফিরে যান ড্রেসিংরুমে। হতাশ করেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। সেই কাপালির ঘূর্ণিতে স্ট্যাম্পিং হয়ে ফিরেন। ব্যর্থ আরিফুল হকও।

অবশ্য এরপরই দলের দক্ষিণ আফ্রিকান রিক্রুট ডেভিড ভিসার দারুণ লড়েছেন। দক্ষিণ আফ্রিকান এ অলরাউন্ডার ২৫ বলে করেন ৩৮ রান। ৯ উইকেট হারিয়ে ১৭০ রানে থামে খুলনা। সিলেটের তাসকিন এবং মোহাম্মদ নওয়াজ শিকার করেছেন দুটি করে উইকেট। অলক কাপালি ৪ ওভারে ২২ রান দিয়ে নেন ৪ উইকেট। প্রথমবারের মতো টি-টুয়েন্টিতে তিনি পেলেন চার উইকেট। বুঝিয়ে দিলেন এখনো ফুরিয়ে যান নি!

চলতি বিপিএলে ৯ ম্যাচ খেলে দ্বিতীয় জয় পেল খুলনা। আর সিলেটেরও সমান পয়েন্ট। তবে তারা খেলেছে আটটি ম্যাচ।

সংক্ষিপ্ত স্কোর-

খুলনা টাইটানস: ২০ ওভারে ১৭০/৯ (টেলর ৪৮, জুনায়েদ ৩৩, আল আমিন জুনিয়র ২, শান্ত ১৭, মাহমুদউল্লাহ ৩, আরিফুল ০, ভিসা ৩৮, ইয়াসির ৮, তাইজুল ৯*, জুনাইদ ০; তাসকিন ২/৩৫, নওয়াজ ২/২৬, কাপালি ৪/২২)
সিলেট সিক্সার্স: ২০ ওভারে ১৪৯/৭ (লিটন ০, সাব্বির ১৩, আফিফ ২৯, কাপালী ১১, নওয়াজ ৫৪, পুরান ২৮, তানভির ৫, জাকের ২*, নাসির ০*; শুভাশিস ১/৪০, জুনাইদ ১/২৮, ইয়াসির ১/১৪, তাইজুল ৩/৩২, ভিসা ১/২৪)
ফল: খুলনা টাইটানস ২১ রানে জয়ী
ম্যাচসেরা: ডেভিড ভিসা

এ সম্পর্কিত আরও খবর