সেরেনার বিদায় ঘণ্টা বাজালেন প্লিসকোভা

টেনিস, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 12:24:21

দুর্দান্ত দাপটে এগিয়ে যাচ্ছিলেন তিনি। মনে হচ্ছিল মাতৃত্বের পর অস্ট্রেলিয়ান ওপেনে ফেরাটা মনে রাখার মতো করে রাখবেন। কিন্তু শিরোপা জিতে প্রত্যাবর্তন হলো না। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে আটকে গেলেন সেরেনা উইলিয়ামস। ক্যারোলিনা প্লিসকোভার কাছে বুধবার হেরে বিদায় নিয়েছেন নারী টেনিসের সর্বকালের অন্যতম সেরা এই তারকা।

২৩ বারের গ্র্যান্ড স্লাম জয়ী সেরেনাকে রীতিমতো চমকেই দিয়েছেন প্লিসকোভা। ৬-৪, ৪-৬, ৭-৫ গেমে জিতে তৃতীয়বারের মতো কোনো গ্র্যান্ড স্লামের সেমিফাইনালে উঠলেন চেক প্রজাতন্ত্রের এই তারকা।

ম্যাচের শুরু থেকে দুর্দান্ত দাপট ছিল প্লিসকোভার। মেলবোর্নের রড লেভার এরিনায় প্রথম সেটে ৬-৪ গেমে জিতেন। তবে এরপরই ফেরার মতো করেই ফেরেন
সেরেনা। ৩৭ বছর বয়সী এই কিংবদন্তি ৬-৪ গেমে জিতে লড়াইয়ে ফেরেন। খেলা গড়ায় তৃতীয় রাউন্ডে।

কিন্তু কে জানতো শেষ রাউন্ডে এসে ইনজুরির সঙ্গে ম্যাচটাও হেরে যাবেন তিনি? দুর্দান্ত লড়াই শেষে ম্যাচ হারের সঙ্গে পায়ের চোট নিয়ে কোর্ট ছাড়েন সেরেনা। ৭-৫ ব্যবধানে শেষ সেট জিতেন ২৬ বছর বয়সী প্লিসকোভা।

সন্তান জন্মের পর উইম্বলডন ও ইউএস ওপেন শেষে অস্ট্রেলিয়ান ওপেনেরও শিরোপা স্পর্শ করা হলো না সেরেনার।

প্লিসকোভা সেমিফাইনালে লড়বেন নাওমি ওসাকার। এলিনা ভিতোলিনাকে ৬-৪, ৬-১ গেমে হারিয়ে পেয়েছেন শেষ চারের টিকিট। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামে নারী এককে অন্য দুই সেমিফাইনালিস্ট পেত্রা কোভিতোভা ও ডেনিয়েল কলিনস।

এ সম্পর্কিত আরও খবর