প্রথম দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করল কলকাতা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-05-12 10:02:49

শনিবার রাতে ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে নেমেছিল কলকাতা নাইত রাইডার্স। যেখানে বৃষ্টিবিঘ্নিত ম্যাচটি নির্ধারিত ওভার থেকে কমিয়ে আনা হয় ১৬ ওভারে। বরাবরের মতোই নিজেদের দাপট ধরে রাখল স্বাগতিকরা। মুম্বাইকে ১৮ রানে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষেই রইল তারা।

এই ম্যাচটি মুম্বাইয়ের জন্য ছিল শুধুই নিয়মরক্ষার। কারণ আনুষ্ঠানিকভাবে চলতি আইপিএলের প্লে-অফের দৌড় থেকে ছিটকে গিয়েছেন হার্দিক-রোহিতরা। তবে কলকাতার জন্য ম্যাচটি গুরুত্বপূর্ণ ছিল, কারণ প্লে-অফের টিকিট নিশ্চিত করতে এবং শীর্ষস্থান ধরে রাখতে এই ম্যাচে জয় পেতে হতো তাদের।

এদিন টসে জিতে স্বাগতিকদের শুরুতে ব্যাটিংয়ে পাঠায় মুম্বাই। ব্যাট হাতে বেশ নড়বড়ে ছিল কলকাতার টপ অর্ডার। দুই বিধ্বংসী ওপেনার সল্ট ও নারাইনও ছিলেন নিষ্প্রভ। তবে মিডল ও লোয়ার অর্ডারের ওপর ভর করে মুম্বাইকে ১৫৮ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দেয় কলকাতা।

জবাবে ব্যাট হাতে নেমে শুরুটা দারুণ করেন মুম্বাইয়ের দুই ওপেনার। তবে স্বাগতিক বোলারদের তোপের মুখে পড়ে খেই হারান মুম্বাইয়ের মিডল অর্ডারের ব্যাটাররা। শেষ ওভারের শেষ বল প্ররযন্ত গড়ায় খেলা। যেখানে ১৩৯ রানেই থাকে সফরকারীদের ইনিংস। ফলস্বরূপ কাঙ্ক্ষিত জয়ই তুলে নেয় কলকাতা।

এই জয়ের পর এবারের আইপিএলে প্রথম দল হিসেবে আনুষ্ঠানিকভাবে প্লে-অফে নিজেদের জায়গা নিশ্চিত করল কলকাতা নাইট রাইডার্স। ১২ ম্যাচ শেষে ৯ জয়ের সঙ্গে ১৮ পয়েন্ট তাদের।

সংক্ষিপ্ত স্কোরঃ

কলকাতাঃ ১৫৭/৭ (১৬ ওভার); ভেংকাটেশ ৪২, নিতিশ ৩৩; পীযুশ ২-২৮, জসপ্রীত ২-৩৯।

মুম্বাইঃ ১৩৯/৮ (১৬ ওভার); কিশান ৪০, তিলক ৩২; বরুণ ২-১৭, রাসেল ২-৩৪।

ফলাফলঃ কলকাতা ১৮ রানে জয়ী।

প্লেয়ার অব দ্য সিরিজঃ বরুণ চক্রবর্তী।

এ সম্পর্কিত আরও খবর