৪০২ রানের ম্যাচে চিটাগংয়ের জয়

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, সিলেট থেকে | 2023-08-05 20:39:48

ফিল্ডিংয়ে পুরো চিটাগং ভাইকিংসকে দারুণ চনমনে ভঙ্গিতে দেখা গেলো। স্কোরবোর্ডে ২১৪ রানের বিশাল সঞ্চয়টাই ফিল্ডিংয়ে দলের প্রানশক্তি বাড়িয়ে দেয়। চিটাগংয়ের সেই শক্তির সামনেই এই ম্যাচে উড়ে যায় খুলনা টাইটানস। চিটাগং ম্যাচ জিতে ২৬ রানের বড় ব্যবধানে।

পাঁচ ম্যাচে এটি চিটাগংয়ে চতুর্থ জয়। এই জয়ে পয়েন্ট টেবিলে চিটাগং ভাইকিংস উঠে এলো দ্বিতীয় স্থানে। আর সাত ম্যাচে এটি খুলনার ষষ্ঠ হার! এই হারে পয়েন্ট তালিকার সবার নিচে খুলনার অবস্থান আরেকবার নিশ্চিত হলো। টুর্নামেন্টে এখনো খুলনার টিকে থাকার একটা ক্ষীণতর সম্ভাবনা আছে। তবে সেই পথ অনেক অনেক কঠিন। গ্রপ পর্বে বাকি পাঁচ ম্যাচের সবগুলো জিতলে তাতেই টিকবে খুলনার বিপিএল সম্ভাবনা।

টসে জিতে খুলনা বোলিং বেছে নেয়। এই ইনিংসের বাকি সময়টায় খুলনা শুধু চিটাগং ভাইকিংসের ব্যাটিং চেয়ে চেয়ে দেখলো। মারকাটারি ব্যাটিংয়ের প্রদশর্নী দেখিয়ে চিটাগং ভাইকিংস চলতি টুর্নামেন্টে প্রথমবারের মতো স্কোরবোর্ডে দুশো রান তুললো। ব্যাটিংয়ের পুরো সময়টায় চিটাগং ব্যাটিং আনন্দে মাতলো। ওপেনার মোহাম্মদ শাহজাদ ১৭ বলে ৩৩ রান করে থামলেন। ওয়ানডাউনে ইয়াসির আলী ও অধিনায়ক মুশফিক রহিমের ব্যাট হাসলো

ফসেঞ্চুরিতে। ইয়াসির আলী মাত্র ৩৬ বলে করলেন ৫৪ রান। মুশফিক ৮ বাউন্ডারি ও ১ ছক্কায় করলেন ৫২ রান। শেষের দিকে শ্রীলঙ্কান অলরাউন্ডার ধানুস শানাকা ব্যাট হাতে রীতিমতো ঝড় তুললেন। মাত্র ১৭ বল খেলার সুযোগ পেলেন তিনি। সেই সুযোগে ৪টি বিশাল ছক্কা ও ৩ বাউন্ডারিতে অপরাজিত ৪২ রান করেন। ম্যাচে শানাকার স্ট্রাইক রেট ২৪৭.০৫!

বিশাল রান তাড়া করতে নেমে খুলনা পাওয়ার প্লে’র অর্ধেক পার হওয়ার আগেই ৩ উইকেট হারায়। মনে হচ্ছিলো ১৮ রানে ৩ উইকেট হারানো খুলনা এই ম্যাচে বেশিদুর যেতে পারবে না। কিন্তু সিলেট আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামের ব্যাটিংবান্ধব এই উইকেটে খুলনাকে রানে রাখে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের ২৬ বলের ৫০ রান। ডেভিড ভিসা ও তাইজুল ইসলাম শেষের ফ্রি স্টাইল ব্যাটিংয়ে খুলনার হারের ব্যবধান কেবল একটু কমালেন।
চিটাগংয়ের ২১৪’র জবাবে খুলনার ১৮৮। ম্যাচে মোট রান ৪০২। দু’দলের সবমিলিয়ে ছক্কার সংখ্যা ২২। উভয়পক্ষের বাউন্ডারি হলো ৩৮টি। এই ম্যাচের অন্য একটা নাম আপনি দিতেই পারেন; রান বন্যা!

সংক্ষিপ্ত স্কোর: চিটাগং ভাইকিংস: ২১৪/৪ (২০ ওভারে, শাহজাদ ৩৩, দেলপোর্ট ১৩, ইয়াসির আলী ৫৪, মুশফিক ৫২, শানাকা ৪২*, জাদরান ১৬*, ভিসা ২/২৬)। খুলনা টাইটানস: ১৮৮/৮ (২০ ওভারে, মাহমুদউল্লাহ ৫০, ভিসা ৪০, তাইজুল ২২*, আবু জায়েদ ৩/৩৩, খালেদ ২/২৯, ডেলপোর্ট ২/২৫)। ফল: চিটাগাং ২৬ রানে জয়ী।

 

এ সম্পর্কিত আরও খবর