টানা ১৪ জয়ে শিরোপা আবাহনীর

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-04-30 19:13:05

প্রথম পর্বে টানা ১১ জয়ের পর সুপার লিগে পরপর তিন জয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের শিরোপা  নিশ্চিত করেছে আবাহনী। শেখ জামালকে ৪ উইকেটে হারিয়ে শিরোপা নিশ্চিত করেছে ডিপিএল ইতিহাসের এই সফলতম দল।

শেখ জামালের বিপক্ষে ম্যাচের আগে বেশ বিপদেই পড়েছিল আবাহনী। জাতীয় দলের ক্রিকেটারে ঠাসা দলটির একাদশ গড়তেই সমস্যায় পড়তে হয়েছিল। দলের বেশিরভাগ ক্রিকেটারদের যে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সিরিজের অনুশীলন ক্যাম্পে যোগ দিয়েছিলেন।

তবু ভাঙাচোরা দল নিয়েই শিরোপার মিশনে দলকে খেলিয়েছেন কোচ খালেদ মাহমুদ সুজন। তাতে সাফল্যও এসেছে। টসে হেরে আগে ব্যাট করা শেখ জামাল অলরাউন্ডার জিয়াউর রহমানের ৫৮ বলে ৮৫ রানের ঝোড়ো ইনিংসে ৯ উইকেটে ২৬৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে।

৪৯ রান করে দু’দিন আগেই যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরা সাকিব আল হাসান। ৪১ রান আসে অধিনায়ক নুরুল হাসান সোহান ও ওপেনার সৈকত আলির ব্যাটে।

আবাহনীর হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন স্পিনার রাকিবুল হাসান এবং পেসার তানজিম হাসান সাকিব।

জবাব দিতে নেমে এনামুল হক বিজয় (৬৭) এবং আফিফ হোসেন ধ্রুবর (৮৩) জোড়া ফিফটিতে ঠিকঠাক ছন্দেই এগোতে থাকে আবাহনী।

শেষদিকে অবশ্য ধীরগতির ব্যাটিংয়ে নিজেদের বিপদ বাড়াচ্ছিল তারা। তবে অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত ৫৩ রানের হার না মানা ইনিংস খেলে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। তাতে দুই ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত হয়ে যায় আবাহনীর।

এ সম্পর্কিত আরও খবর