দেম্বেলে-মেসির গোলে শেষ আটে বার্সা

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 08:37:27

রিয়াল মাদ্রিদের পর এবার কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে উঠে গেল বার্সেলোনা। লেভান্তের বিপক্ষে প্রথম পর্বের হারের পর চাপে থেকেই মাঠে নেমেছিল কাতালান ক্লাবটি। কিন্তু বড় জয় তুলে নিতে কোন বেগ পেতে হয়নি তাদের। ম্যাচে জোড়া গোল করছেন উসমান দেম্বেলে। অন্য গোলটি লিওনেল মেসির।

বৃহস্পতিবার রাতে নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে শেষ ষোলোর ফিরতি লেগে লেভেন্তের বিপক্ষে ৩-০ গোলে জয় তুলে নিয়েছে বার্সা। দুই লেগ মিলিয়ে ৪-২ ব্যবধানে জিতলো মেসির দল। এর আগে প্রথম লেগে লেভােন্তের কাছে ১-২ গোলে হেরেছিল তারা।

স্প্যানিশ ক্লাব ফুটবলের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে বার্সা-রিয়াল ছাড়া জায়গা করে নিয়েছে- গেটাফে, রিয়াল বেটিস, সেভিয়া, ভালেন্সিয়া, জিরোনা ও এস্পানিওল।

নিজেদের মাঠে বার্সা বরাবরই অপ্রতিরোধ্য। এদিনও তার ব্যতিক্রম ছিল না। খেলার ১৫ মিনিটেই এগিয়ে যেতে পারতো তারা। কিন্তু মেসির সেই প্রচেষ্টা আটকে দেন লেভেন্তের গোলকিপার ফের্নান্দেস। তবে ৩০তম মিনিটে এসে ঠিকই নিশানা খুঁজে নেয় কাতালান ক্লাবটির ফুটবলাররা। দেম্বেলের গোলে লিড পায় বার্সা।

মিনিট খানেক না যেতেই ব্যবধানটা দ্বিগুণ করে দেন দেম্বেলে। মেসির পাস থেকে বল পেয়ে গোল করেন দলের এই ফরাসি তারকা (২-০)। যদিও প্রথমার্ধের শেষদিকে হ্যাটট্রিকও পেয়ে যেতে পারতেন তিনি। কিন্তু সুযোগটা কাজে লাগানো হল না দেম্বলের।

৫৪ মিনিটে গোলের দেখা পান মেসি। আর এই গোলের উৎস তৈরি করে দিয়েছিলেন উসমান দেম্বলে। এই ব্যবধান ধরে রেখে হাসিমুখে মাঠ ছাড়ে বার্সা।

এ সম্পর্কিত আরও খবর