রোহিতের সেঞ্চুরির পরও মুস্তাফিজদের হারাতে ব্যর্থ মুম্বাই

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-04-15 12:16:59

এই দুঃখ রোহিত শর্মার একার! 

সেঞ্চুরি করেও দলকে জেতাতে না পারার মতো ঘটনার সাক্ষী আগেও হয়েছে আইপিএল। তবে অপরাজিত সেঞ্চুরি করেও দলের হার দেখা- রোহিত শর্মার সুবাদে এমন ঘটনা প্রথম দেখা গেল আইপিএলে। দুর্দান্ত এক সেঞ্চুরি করেও চেন্নাই সুপার কিংসের বিপক্ষে দলকে বৈতরণী পার করাতে ব্যর্থ হয়েছেন রোহিত। তাদের ২০ রানে হারিয়ে দিয়েছে মুস্তাফিজুর রহমানের চেন্নাই সুপার কিংস।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে অতিথিদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় মুম্বাই। সে আমন্ত্রণ সাদরে গ্রহণ করে শুরু থেকেই তেড়েফুঁড়ে খেলতে থাকেন চেন্নাইয়ের ব্যাটাররা। তাতে দুই ওপেনার আজিঙ্কা রাহানে এবং রাচিন রবীন্দ্র ক্রিজে বেশিক্ষণ না টিকলেও যথাক্রমে তিন ও চারে নেমে ব্যাট হাতে ঝড় তোলেন অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় এবং শিবম দুবে।

হার্দিক পান্ডিয়া-রোমারিও শেফার্ডদের তুলোধুনো করে রানের ফোয়ারা ছোটান তারা। দ্রুতলয়ের ব্যাটিংয়ে দুজনই তুলে নেন ফিফটি। পান্ডিয়ার বলে মোহাম্মদ নবীর ক্যাচ হওয়ার আগে সমান পাঁচটি করে চার-ছক্কায় ৪০ বলে ৬৯ করেন রুতুরাজ।

৩৮ বলে ১০ চার এবং জোড়া ছক্কায় ৬৬ রানে অপরাজিত থাকেন দুবে। পান্ডিয়ার করা ইনিংসের শেষ ওভারে টানা ৩ ছক্কা হাঁকিয়ে চেন্নাইয়ের স্কোরকে দুইশর ওপারে পাঠিয়ে দেন ধোনি। ৪ বলে ২০ রানের অবিশ্বাস্য ক্যামিও আসে তার ব্যাটে। মুম্বাইয়ের বোলারদের দুর্দিনে দুই হাতে রান বিলিয়েও সর্বোচ্চ দুই উইকেট যায় অধিনায়ক পান্ডিয়ার ঝুলিতে।

জবাব দিতে নেমে এক রোহিত শর্মা ছাড়া পায়ের তলায় মাটি খুঁজে পাননি মুম্বাইয়ের আর কোনো ব্যাটার। এক প্রান্তে দাঁড়িয়ে আসা-যাওয়ার মিছিল দেখতে দেখতে ৬৩ বলে ১০৫ রানের অবিশ্বাস্য এক ইনিংস খেলেন রোহিত, যাতে ছিল ১১টি চার ও পাঁচটি ছক্কার মার।

রোহিতকে সঙ্গ দিতে চেয়েছিলেন তরুণ তিলক বর্মা ও ঈশান কিষাণ। তবে ব্যাট চালিয়ে খেললেও যথাক্রমে ৩১ ও ২৩ রানে সাঙ্গ হয় তাদের প্রচেষ্টা। তাতে ২০ ওভারে ৬ উইকেটে ১৮৬ রানেই থামতে হয় মুম্বাইকে।

২৮ রানে ৪ উইকেট নিয়ে মুম্বাইয়ের জয়ের স্বপ্ন নস্যাৎ করে দিয়ে ম্যাচসেরা হন চেন্নাইয়ের লঙ্কান পেসার মাতিশা পাতিরানা। ৪ ওভারে ৫৫ রান দেয়া মুস্তাফিজ ছিলেন চেন্নাইয়ের সবচেয়ে খরুচে বোলার। তার প্রাপ্তি বলতে শুধু টিম ডেভিডের উইকেট আর পাতিরানার বলে সূর্যকুমার যাদবকে ফেরাতে বাউন্ডারিতে দুর্দান্ত এক ক্যাচ।

এই জয়ে ৬ ম্যাচ থেকে ৮ পয়েন্ট নিয়ে এখন তিনে চেন্নাই, সমান সংখ্যক ম্যাচে ৪ পয়েন্ট পেয়ে আটে মুম্বাই।

এ সম্পর্কিত আরও খবর