এপ্রিলে ঢাকায় মেয়েদের আন্তর্জাতিক ফুটবল

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-18 01:31:46

আন্তর্জাতিক ফুটবলে ছেলেরা পিছিয়ে পড়লেও সাফল্যের ধারায় আছেন মেয়েরা। বিশেষ করে বয়সভিত্তিক ফুটবলে মিলছে সাফল্য। এর কারণ ঢাকার বাইরে একেবারে প্রান্তিক জনপদ থেকেও উঠে আসছে নারী ফুটবলার। মেয়েদের ফুটবল বেশ কয়েক বছর ধরেই আছে আলোচনায়। তারই পথ ধরে এবার ঘরের মাঠে প্রথমবারের মতো নারীদের আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট আয়োজন করবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

সবকিছু ঠিক থাকলে আসছে এপ্রিলে ঢাকায় অনুষ্ঠিত হবে ‘বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ-২০১৯’। যেখানে অংশ নেবে ৬ দেশ।

এই টুর্নামেন্টের প্রস্তুতি শুরু করে দিয়েছেন ফুটবল কর্তারা। কে-স্পোর্টস পেয়েছে বঙ্গমাতা আন্তর্জাতিক নারী ফুটবল টুর্নামেন্টের স্বত্ত্ব। বুধবার রাজধানীতে বাফুফে ভবনের সভাকক্ষে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান কে-স্পোর্টস এর সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর করেছে বাফুফে। এর আগে ২০১৮ সালের বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টেরও স্বত্ত্ব পেয়েছিল কে-স্পোর্টস।

টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য দশটি দেশকে আমন্ত্রন জানিয়েছে বাফুফে। যেখানে আছে ইস্ট এশিয়া, ওয়েস্ট এশিয়া আর মধ্যপ্রাচ্যের দেশ।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন, ফিফা কাউন্সিল মেম্বার, এএফসি ও বাফুফে নির্বাহী সদস্য মাহফুজা আক্তার কিরণ ও বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। কে-স্পোর্টস এর পক্ষে ছিলেন চীফ এক্সিকিউটিভ অফিসার ফাহাদ এমএ করিম, ডিরেক্টর আশফাক আহমেদ, এক্সিকিউটিভ ডিরেক্টর মুনতাসির ভুঁইয়া ও চীফ অপারেটিং অফিসার মাহবুবুর রশিদসহ অনেকেই।

এ সম্পর্কিত আরও খবর