যশ ঠাকুরের ফাইফারে সহজ জয় লক্ষ্ণৌয়ের 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-04-08 00:48:50

গুজরাট টাইটান্সের সামনে লক্ষ্যটা ছিল সহজের কাতারেই। রান বন্যার আসর বলে কথা। তবে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের অচেনা তরুণ বোলার যশ ঠাকুরের পেস তোপে লণ্ডভণ্ড গুজরাটের ব্যাটিং লাইন-আপ। এই ২৫ বছর বয়সী পেসারের ফাইফারের রাতে ১৩০ রানেই গুটিয়ে যায় গুজরাট। এতে ৩৩ রানের জয়ে তালিকার তিনে উঠে এলো লক্ষ্ণৌ। 

আসরের শুরুটা হার দিয়েই হয়েছিল লক্ষ্ণৌয়ের। তবে পরের তিন ম্যাচের তিনটিতেই জিতল তারা। এবং তিনটি ম্যাচই লক্ষ্ণৌ জিতেছে আগে ব্যাট করে, রানের ব্যবধানে। 

লক্ষ্ণৌয়ের মাঠে দিনের দ্বিতীয় এই ম্যাচে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। সেখানে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৩ রান তোলে লোকেশ রাহুলের দল। 

আধুনিক টি-টোয়েন্টি বিবেচনায় সহজ এই লক্ষ্য তাড়া করতে নেমে দুই ওপেনার সাই সুদর্শন ও শুভমান গিলে শুরুটা বেশ ভালো হয় গুজরাটের। প্রথম পাওয়ার প্লের শেষ বলে এসে ভাঙে ওপেনিং জুটি। অবশ্য স্কোরবোর্ডে যোগ হয়েছে ৫৪ রানের ভালো সংগ্রহ। তবে এরপরই ম্যাচে যেন বয়ে যায় ভিন্ন সুর। সেখান থেকে বাকি ৭ রান যোগ হতেই সাজঘরে ফেরেন আরও তিন ব্যাটার কেন উইলিয়ামসন, সুদর্শন ও সারথ। 

ভালো শুরুর পর এমন চাপ থেকে আর ফিরতে পারেনি গুজরাট। ক্রুনালের স্পিন ঘূর্ণি ও যশের পেস তোপে নিয়মিত বিরতিতে সাজঘরে ফেরেন দলটির ব্যাটাররা। ১৮ ওভার ৫ বলে এসে সবকটি উইকেট হারিয়ে ১৩০ রানে থামে শুভমান গিলের দল। সর্বোচ্চ ৩১ রান আসে ওপেনার সুদর্শনের ব্যাট থেকেই। 

এদিকে লক্ষ্ণৌয়ের হয়ে ক্যারিয়ার সেরা বোলিংয়ে ৪ ওভারে ৩০ রান খরচে ৫ উইকেট নেন যশ। এছাড়া ক্রুনাল নেন ৩ উইকেট। 

এর আগে ব্যাট করতে নামা লক্ষ্ণৌয়ের শুরুটা অবশ্য ভালো ছিল না। দলীয় ১৮ রানেই ফেরেন শুরুর ২ ব্যাটার। তবে মার্কাস স্টয়নিসকে নিয়ে সেই চাপ অনেকটাই সামলে এগোন অধিনায়ক লোকেশ রাহুল। গড়েন ৭৩ রানের গুরুত্বপূর্ণ এক জুটি। সেখানে রাহুল ৩৩ রানে ফিরলেও স্টয়নিস ফিফটি পেরিয়ে করেন ৫৮ রান। পরে আয়ুশ বাদোনির ২০ এবং নিকোলাস পুরানের অপরাজিত ৩২ রানে চড়ে ১৬৩ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় লক্ষ্ণৌ। গুজরাটের হয়ে সেখানে দুটি করে উইকেট নেন উমেশ যাদব ও দর্শন নালকান্দে। 

এ সম্পর্কিত আরও খবর