২০২৫ পর্যন্ত আইসিসি টুর্নামেন্টের ম্যাচ দেখাবে নাগরিক টিভি ও বাংলালিংক  

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-06 10:30:59

 

আগামী দুই বছর আইসিসির টুর্নামেন্টে আসতে চলেছে ব্যস্ত সময়। এই দুই বছরে পুরুষ ও নারীদের ক্রিকেট মিলিয়ে মোট টুর্নামেন্ট ৬টি। আসন্ন এই ৬ টুর্নামেন্টের বাংলাদেশের সম্প্রচার স্বত্ব কিনেছে টিএসএম (টোটাল স্পোর্টস ম্যানেজমেন্ট)। আইসিসির সঙ্গে টিএসএমের এই চুক্তি ২০২৫ সাল পর্যন্ত। 

গতকাল (শুক্রবার) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে আইসিসি। এই দুই বছরে আইসিসির টুর্নামেন্টের সব ম্যাচ টিএসএম সম্প্রচার করবে নাগরিক টিভি ও বাংলালিংক ডিজিটাল প্ল্যাটফর্মে।

চলতি বছরেই আইসিসির টুর্নামেন্ট দুটি। জুনে যৌথভাবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। পরে অক্টোবরে বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হবে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এছাড়াও ২০২৫ সালে মেয়েদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ, আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি, আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ মিলিয়ে এই দুই বছরে আইসিসির টুর্নামেন্ট সংখ্যা হাফ-ডজন।

আইসিসির সেই বিবৃতিতে সংস্থাটির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস বলেন, ‘বাংলাদেশ অঞ্চলে আইসিসির ক্রিকেট স্বত্ব টিএসএমকে দিতে পারায় আমরা বেশ আনন্দিত। সেখানে বিশাল এক ক্রিকেটপাগল সমর্থকগোষ্ঠী আছে। এই বছরের শেষদিকে বাংলাদেশে আইসিসির নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ সেখানেই অনুষ্ঠিত হবে। এতে সেখানে নারীদের খেলার মান বৃদ্ধি এবং সমর্থকদের সঙ্গে আমাদের (সম্প্রচারক) যোগসূত্র স্থাপনের দারুণ একটি সুযোগ।’

এ সম্পর্কিত আরও খবর