বিশ্বকাপের জন্য ভিসার আবেদন করলেন যারা 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-05 11:38:16

 

চলতি বছরের জুনে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। যেটি সময় নেই আর পুরো দুই মাসও। এতে শেষ সময়ে ভিসা জটিলতা এড়াতে আগেভাগেই ভিসার কাজ সেরা নিচ্ছে মূলপর্বে অংশগ্রহণকারী দলগুলো। এদিকে দিন দুয়েক আগে আইপিএল ছেড়ে হঠাতই দেশে ফিরে আসেন মুস্তাফিজুর রহমান। পরে জানা যায়, আসন্ন এই বিশ্বকাপের জন্য ভিসা করতেই জরুরিভিত্তিতে দেশে ফিরেছেন তিনি। এবং তখনই বাংলাদেশ দলের ভিসা প্রক্রিয়ার বিষয়টি আসে সবার নজরে। 

ভিসার আবেদন করা ক্রিকেটারদের বিশ্বকাপের প্রাথমিক দল বললেও ভুল হবে না। গতকাল মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি ভবন থেকে দুটি বাসে করে মার্কিন দূতাবাসে যান ক্রিকেটাররা। 

যুক্তরাষ্ট্রের ভিসার জন্য আবেদনকৃত ক্রিকেটারদের মোট সংখ্যা ২৩। এছাড়া কয়েকজনের আগে থেকেই আছে দেশটির ভিসা। সাকিব আল হাসান, সৌম্য সরকার, নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফউদ্দিন ও এনামুল হক বিজয়। এই ২৭ ক্রিকেটারদের তালিকা থেকেই নির্ধারণ হবে বিশ্বকাপের মূল স্কোয়াড। এ নিয়ে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বলেন, ‘ভিসা তো ২৭-৩০ জনের মতো করে রাখা হচ্ছে। এখান থেকে চূড়ান্ত ১৫ জানতে পারবেন পরে।’

এদিকে আগামী ২ জুন থেকে যৌথভাবে যুক্তরাষ্ট্র ও আমেরিকায় শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের মূলপর্ব। সেখানে বাংলাদেশের প্রথম ম্যাচ আগামী ৮ জুন, শ্রীলঙ্কার বিপক্ষে। বিশ্বকাপের মূল পর্বের আগে যুক্তরাষ্ট্রে তাদের সঙ্গে আগামী মে মাসের শেষের দিকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।  

এক নজরে ভিসার জন্য আবেদন করলেন যারা। 

নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহীদ হৃদয়, জাকের আলী, আফিফ হোসেন ধ্রুব, জাকির হাসান, নাঈম শেখ, শেখ মেহেদী হাসান, শামীম হোসেন পাটোয়ারি, তানজিদ হাসান তামিম, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, তানজিম হাসান সাকিব, তাইজুল ইসলাম, তানভীর ইসলাম, নাসুম আহমেদ, রিশাদ হোসেন, আলিস আল ইসলাম। আগে থেকেই যুক্তরাষ্ট্রের ভিসা আছে: সাকিব আল হাসান, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন, নুরুল হাসান সোহান ও এনামুল হক বিজয়ের।

এ সম্পর্কিত আরও খবর