‘কাউকে প্রথম শ্রেণীর ক্রিকেট খেলতে বাধ্য করা যায় না’

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-04-04 17:56:46

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে বাজেভাবে হারের পর ফের আলোচনার কেন্দ্রে দেশের প্রথম শ্রেণীর ক্রিকেট। চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের খেলা শেষে মুমিনুল হকের কথায় ফেরে এই প্রসঙ্গ। দেশের প্রথম শ্রেণীর ক্রিকেটের সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটের আকাশ-পাতাল পার্থক্যকে সিরিজে ব্যর্থতার অন্যতম কারণ হিসেবে উপস্থাপন করেন এই ব্যাটার।

ম্যাচশেষে সংবাদ সম্মেলনে অধিনায়ক নাজমুল হোসেন শান্তর কথায়ও উঠে আসে প্রথম শ্রেণীর ক্রিকেট প্রসঙ্গ। অন্তত টেস্ট ‘স্পেশালিস্ট’ ক্রিকেটারদের প্রথম শ্রেণীর ক্রিকেটে নিয়মিত খেলার উপর জোর দিয়েছিলেন শান্ত।

আজ (বৃহস্পতিবার) বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদ মাধ্যমের মুখোমুখি হলে তাকে প্রশ্ন করা হয়, জাতীয় দলের ক্রিকেটারদের জন্য প্রথম শ্রেণীর ক্রিকেটে খেলা বাধ্যতামূলক করা যায় কিনা। তবে এই বিসিবি কর্তা সরাসরি বলে দিয়েছেন, ‘জাতীয় দলের খেলোয়াড়দের প্রথম শ্রেণীর ক্রিকেটে খেলতে বাধ্য করা যায় না। অনেক সময় অনেক সমস্যা থাকে। বাধ্যতামূলক করা যাবে না।’

বর্তমান সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ততার কারণে জাতীয় দলে নিয়মিত খেলেন, এমন ক্রিকেটারদের জন্য প্রথম শ্রেণীর ক্রিকেট খেলা সম্ভব হয়ে ওঠে না বলে সাফাই দেন জালাল ইউনুস। তবে প্রথম শ্রেণীর ক্রিকেটারদের মানোন্নয়নে বিসিবি যথাযথ পদক্ষেপ নিচ্ছে বলেও আশ্বস্ত করেন এই ক্রিকেট সংগঠক।

এ সম্পর্কিত আরও খবর