মান বাঁচানোর ম্যাচে কঠিন চ্যালেঞ্জ জ্যোতিদের 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-04 13:39:14

ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টির দুই ম্যাচেও হার। এতে অজিদের বিপক্ষে পাঁচ ম্যাচে বাংলাদেশ নারী দলের প্রাপ্তির খাতা শূন্য। এতে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে মান বাঁচানোর, প্রাপ্তির খাতায় কিছু একটা যোগে। সেই ম্যাচে টসে জিতে আগে ব্যাট করতে নেমে রানের ১৫৫ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে অস্ট্রেলিয়ার মেয়েরা।

আগের ম্যাচে লক্ষ্যটা ছিল ১৬২ রানের। এবার তা কিছুটা কমে ১৫৬ রানের। দুই সিরিজ মিলিয়ে প্রথম কোনো ম্যাচ জিততে বিশাল এই লক্ষ্য ছোঁয়ার চ্যালেঞ্জ নিগার সুলতানা জ্যোতির দলের। 

ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার অ্যালিসা হিলি ও বেথ মুনির নৈপুণ্যে শুরুটা ভালো পায় সফরকারীরা। ওপেনিং জুটি থেকে আসে ৩৯ রান। সেখানে ১০ রান করে ফেরেন মুনি। তবে মাঝে নাহিদা আক্তারের স্পিন ঘূর্ণিতে ৩৬ রানেই ফেরেন অজিদের ৪ ব্যাটার। ১৫ ওভার ৩ বলে স্কোরবোর্ডে তখন ৫ উইকেটে ৯৮ রান। এতে আরও অল্পের মধ্যেই অজিদের থামানোর আশা জাগে স্বাগতিক দলে। 

তবে শেষে সেখানে বাঁধা হয়ে দাঁড়ান তাহিলা ম্যাকগার্থ। তার ২৯ বলে অপরাজিত ৪৩ রানের ঝোড়ো ইনিংসে ৬ উইকেটে দেড়শ পেরিয়ে ১৫৫ রানে থামে অস্ট্রেলিয়া নারী দলের সংগ্রহ। সর্বোচ্চ ৪৫ রান আসে হিলির ব্যাট থেকে। 

এদিকে বাংলাদেশের পক্ষে ৪ ওভারে ৩১ রান খরচে সর্বোচ্চ ৩ উইকেট নেনে নাহিদা আক্তার। এছাড়া একটি করে উইকেট নেন শরিফা ও রাবেয়া। 

এ সম্পর্কিত আরও খবর