দ্বিতীয় দিনের প্রথম সেশনেই চারশ পেরিয়ে শ্রীলঙ্কা 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-31 12:27:11

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনেও দাপট লঙ্কানদেরই। সেখানে ২৮ ওভার ব্যাট করে স্কোরবোর্ডে সফরকারীরা যোগ করেছে ৯৭ রান, বাংলাদেশের অর্জন কেবল এক উইকেট। দাপুটে ব্যাটিংয়ে প্রথম সেশনেই চারশ ছাড়াল শ্রীলঙ্কার সংগ্রহ। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে ১১৮ ওভার শেষে ৫ উইকেটে ৪১১ রান তুলেছে সফরকারীরা। 

৪ উইকেটে ৩১৪ রান নিয়ে দিন শুরু লঙ্কানরা এই সেশনে কেবল হারিয়েছে ১ উইকেটে। দলীয় ৩৭৫ রানের মাথায় ইনিংসে দ্বিতীয় উইকেট শিকারে দীনেশ চান্দিমালকে (৫৯) ফেরান সাকিব আল হাসান। বর্তমানে ২২ গজে ব্যাট করছেন সেই ধনঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস। যেই জুটির কাছেই মূলত সিলেট টেস্টে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। আগের টেস্টের দুই ইনিংসেই দুটিতেই সেঞ্চুরি হাঁকিয়ে চট্টগ্রাম টেস্টেও সেঞ্চুরি পথেই এগোচ্ছেন অধিনায়ক ধনঞ্জয়া। অপরাজিত আছেন ৭০ রানে। 

এর আগে টসে জিতে চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে আগে ব্যাটিংয়ে নেমে শুরু থেকে দলীয় ব্যাটিং নৈপুণ্য দেখায় শ্রীলঙ্কা। অ্যাঞ্জেলো ম্যাথিউস ছাড়ার সবাই পেরিয়েছেন ফিফটি। দ্বিতীয় দিনে এসে চান্দিমাল ও ধনঞ্জয়াও পেরলেন ব্যক্তিগত ৫০। এদিকে দিমুথ করুনারত্নে ও কুশল মেন্ডিস দুজনেও ফিরেছেন সেঞ্চুরির দ্বারপ্রান্তে এসে। ১২৯ বলে ৮৬ রান করে ফেরেন করুনারত্নে এবং আরও খানিকটা এগিয়ে ৯৩ রানে ফেরেন কুশল। 

এখন পর্যন্ত বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট পেয়েছেন হাসান মাহমুদ ও সাকিব। 

এ সম্পর্কিত আরও খবর