বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ স্থগিত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-03-30 16:35:50

জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের অ্যাওয়ে সিরিজ স্থগিত করা হয়েছে। শনিবার (৩০ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দুই টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির পূর্ণাঙ্গ সিরিজে খেলার কথা ছিল বাংলাদেশ  এবং আফগানিস্তানের। তবে দুই বোর্ডের সম্মতিতে এই সফরের নতুন তারিখ নির্ধারণের সিদ্ধান্ত হয়েছে বলে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস, ‘আফগানিস্তানের বিপক্ষে অ্যাওয়ে সিরিজটি অন্য কোনো সময় আয়োজনের ব্যাপারে দুই বোর্ড সম্মত হয়েছে।’

২০২৪ সালে বাংলাদেশের ১২ টেস্ট খেলার কথা ছিল, তবে এখন টেস্ট সংখ্যা ৮-এ নেমে এসেছে। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে মে’তে দুটি টেস্ট খেলার কথা থাকলেও বিশ্বকাপের প্রস্তুতি নেয়ার জন্য বাংলাদেশ টেস্ট সিরিজের বদলে পাঁচটি টি-টোয়েন্টি খেলার সিদ্ধান্ত নিয়েছে।

এই সিরিজ আপাতত স্থগিত হলেও বাংলাদেশের সূচি এখনো যথেষ্ট ঠাঁসা। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পাকিস্তান সফর করবে বাংলাদেশ, সেখানে দুটি টেস্ট খেলার কথা রয়েছে শান্তদের। এরপর ভারতেও দুই টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে।

অক্টোবরে ঘরের মাঠে দুই টেস্টের সিরিজে প্রোটিয়াদের আতিথেয়তা দেবে বাংলাদেশ। নভেম্বর-ডিসেম্বরে দুই টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে যাবে লাল-সবুজের প্রতিনিধিরা।

এ সম্পর্কিত আরও খবর