টি-টোয়েন্টিতে নারাইনের ‘৫০০’

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-30 11:24:25

আইপিএলে ওপেনিং নেমে বিধ্বংসী ব্যাটিংয়ে এক সময় মাঠ মাতাতেন কলকাতা নাইট রাইন্ডার্সের ক্যারিবীয় তারকা সুনীল নারাইন। সময়টা ২০১৭-১৮ এর দিকের। তবে এর পরের পাঁচ আসরে সেভাবে দেখা মেলেনি নারাইন তাণ্ডবের। এতে হারান ওপেনিংয়ের জায়গাও। তবে ২০২৪ আসরে আরও একবার নারাইনে ভরসা দেখায় কলকাতা। আনে ওপেনিংয়ে। সেখানে আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে রয়্যাল চ্যালেজার্স বেঙ্গালুরুর বিপক্ষে ৪৭ রানের ঝোড়ো এক ইনিংস খেলেন নারাইন। 

বেঙ্গালুরুর দেওয়া ১৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ফিল সল্টকে নিয়ে ৬ ওভারেই ৮৫ রান তোলে নারাইন। সেখান থেকে অবশ্য ইনিংস আর লম্বা হয়নি। ২২ বলে ২ চার ও ৫ ছক্কায় করেন ৪৭ রান। ফিফটির আক্ষেপ নিয়ে ফিরলেও বল হাতে আগে ১ উইকেট এবং ব্যাটিং তাণ্ডবের ভরে জেতেন ম্যাচসেরার খেতাব। নারাইনের এই রানে ফেরা দিনেক অনন্য এক মাইলফলক স্পর্শ করেন এই ক্যারিবীয় তারকা। বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাচটি ছিল টি-টোয়েন্টিতে নারাইনের ৫০০তম ম্যাচ। 

টি-টোয়েন্টি ইতিহাসের চতুর্থ ব্যাটার হিসেবে এই মাইলফলক ছুঁলেন নারাইন। এই তালিকার সবার অপরের দুই নামও ক্যারিবীয়দের। ৬৬০ রান ম্যাচ খেলে শীর্ষে আছেন কাইরন পোলার্ড। এবং ৫৭৩ ম্যাচ খেলে দুইয়ে ডোয়াইন ব্রাভো। এদিকে ৫৪২ ম্যাচ খেলে তালিকার তিনে আছেন পাকিস্তানের শোয়েব মালিক। 

এই ৫০০ ম্যাচ ব্যাট হাতে নারাইন করেছেন ৩ হাজার ৭৩৬ রান এবং উইকেট নিয়েছেন ৫৩৭টি। যেখানে বোলিং গড়টা ২১.৪৭। এদিকে আইপিএলে এখন পর্যন্ত ১৬৪ ম্যাচ খেলেছেন তিনি। সেখানে ব্যাট হাতে রানের সংখ্যা ১০৯৫। বোলিংয়ে ৬.৭৪ এর কিপটে ইকোনমিতে নিয়েছেন ১৬৫ উইকেট।

এ সম্পর্কিত আরও খবর