বাইরের চাপে কাহিল লিটন, বলছেন পোথাস

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-03-29 21:12:16

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে বাংলাদেশ হেরেছে ৩২৮ রানে। তবে এত বড় হারের পরও টেস্ট শেষে সবচেয়ে বড় আলোচনার কেন্দ্র ছিল লিটন দাসের আউট! দল যখন ৩৭ রানে ৪ উইকেট হারিয়ে বড় বিপদে, তখন মাঠে নেমেই বল তুলে মারতে গিয়ে উইকেট বিলিয়ে দেন লিটন। টেস্ট ক্রিকেটে বাংলাদেশের দুর্দশার প্রতিচ্ছবি হয়ে ওঠে লিটনের সেই আউট।

বাজে পারফরম্যান্সের কারণে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে দল থেকে ব্রাত্য হয়েছিলেন লিটন। প্রথম টেস্টে ব্যর্থ হওয়ার পর তার চাঁছাছোলা সমালোচনা করে টেস্ট দল থেকেও তার বাদ পড়ার ইঙ্গিত দিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

টেস্ট দল থেকে বাদ পড়েননি লিটন। চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় টেস্টে সুযোগ পাচ্ছেন নিজেকে প্রমাণের। সে ম্যাচকে সামনে রেখে লিটন ভালো অবস্থায় আছেন বলে জানালেন জাতীয় দলের সহকারী কোচ নিক পোথাস, ‘লিটন ভালো অবস্থায় আছে। ঝামেলাটা হচ্ছে লিটনের ওপর চাপটা বাইরে থেকে আসছে। আমার মনে হয় লিটনকে শুধু ওর মতো থাকতে দেওয়া উচিত। এরপর ও তার সেরাটা দেখিয়ে দেবে।’

তবে লিটনের কাছ থেকে ভালো ফল পেতে হলে বাইরের সব আলোচনা, সমালোচনার তোড় বন্ধ করতে হবে, বললেন পোথাস। তার ভাষ্য, ‘যদি আমরা মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ওর পেছনে লেগে থাকি, তাহলে হবে না। আমরা ভুলে যাই এই ছেলেরা ক্রিকেট খেলে বা তাদের টিভিতে দেখায় বলে; যে ওরাও মানুষ। এজন্য যদি আমরা তাদের মানুষের মতোই দেখি, আর তাকে তার সেরাটা দেওয়ার সুযোগ দেই; আমি নিশ্চিত সে আপনাদের রেজাল্ট দেখিয়ে দেবে।’

আগামীকাল শনিবার চট্টগ্রামে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মাঠে নামছে দু’দল। ম্যাচ শুরু সকাল ১০ টায়। প্রথম ম্যাচে হেরে যাওয়ায় সিরিজ বাঁচাতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই বাংলাদেশের। তবে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর ওয়ানডেতে হারলেও শেষটাই সিরিজ জিতেই বাংলাদেশ সফরের ইতি টানতে চায় লঙ্কানরা। এখন অপেক্ষা দুই দলের মাঠের লড়াই দেখার।

এ সম্পর্কিত আরও খবর