রোমাঞ্চ ছাপিয়ে সমতায় শেষ ব্রাজিল-স্পেন ম্যাচ

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-03-27 11:21:25

চোটে ভরা স্কোয়াড ও তারকা খেলোয়াড়দের অনুপস্থিতির সঙ্গেই নিজেদের শেষ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল ব্রাজিল। তুলে নিয়েছিল ১-০ গোলের জয়। আজ স্পেনের বিপক্ষেও তুলনামূলক কম শক্তিশালী ও অভিজ্ঞ দল নিয়ে মাঠে নেমেছিল সেলেসাওরা। প্রত্যাবর্তনের দারুণ এই ম্যাচে শুরুতে দুই গোলে পিছিয়ে গিয়েও শেষ পর্যন্ত স্পেনের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ৩-৩ গোলের ড্র আদায় করে দরিভালের দল।

স্পেনের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে এদিন আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নেমেছিল ব্রাজিল। যেখানে নিজেদের সর্বোচ্চ চেষ্টাটাই করেছেন ভিনিসিয়ুস-রদ্রিগোরা।

১১তম মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোল পায় স্পেন। প্রথমার্ধ শেষ হওয়ার আগে ব্যবধান বাড়ায় স্বাগতিকরা। ঠিক তার পরমুহুর্তেই স্পেন গোলরক্ষকের ভুলে গোল আদায় করে নেন স্পেনের রদ্রি।

বিরতির পর গোলের জন্য মরিয়া ব্রাজিল একের পর এক আক্রমণ চালাতে থাকে। ফলও পায় কিছুক্ষণের মধ্যেই, কর্নার থেকে পাওয়া বল জালে জড়ান আগের ম্যাচের নায়ক এন্দ্রিকে।

ম্যাচের শেষ ভাগের নাটকীয়তায় ৮৭তম মিনিটে দলকে আরও একটি পেনাল্টি কিক থেকে এগিয়ে নেন রদ্রি। যোগ করা সময়ে (৯৬তম মিনিটে) এবার ব্রাজিলের পাকেতা পেনাল্টি থেকে গোল করে সমতায় শেষ করান ম্যাচটি।

এ সম্পর্কিত আরও খবর