মেসিকে ছাড়াই ঘুরে দাঁড়িয়ে দাপুটে জয় আর্জেন্টিনার

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-27 11:51:41

এরকম গল্পের দেখা মিলেছে বহুবারই। ম্যাচে পিছিয়ে পড়েছে আর্জেন্টিনা। সেখান লিওনেল মেসিতে চড়ে ম্যাচে ফিরেছে তারা। তবে মেসিকে ছাড়াই এবার প্রত্যাবর্তনের গোল লিখল বিশ্বচ্যাম্পিয়নরা। কোপা আমেরিকা প্রস্তুতি সারতে চলতি মাসে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচের আয়োজন করে আর্জেন্টিনা। সেখানে আগের ম্যাচে এল সালভাদরের বিপক্ষে ৩-০ গোলের দাপুটে জয় পায় তারা।

তবে আজকের ম্যাচে কোস্টা রিকার বিপক্ষে শুরুতেই ধাক্কা খায় লিওনেল স্কালোনির। ৩৪তম মিনিটে হজম করে বসে গোল। তবে দ্বিতীয়ার্ধেই ঘুরে দাঁড়ায় বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধের শুরুতেই তিন মিনিটের ব্যবধানে জোড়া গোল করে ম্যাচে এবার এগিয়ে যায় ডি মারিয়া-ডি পলরা। পরে শেষ দিকে আরও একটি গোল করে আর্জেন্টিনা। এতে দাপট ধরে রেখেই ৩-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে আকাশী-সাদার দলটি।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে ম্যাচের ৩৪তম মিনিটে ম্যানফ্রেড উগালদের গোলে এগিয়ে যায় কোস্টা রিকা। এবং প্রথমার্ধ ১-০ গোলে পিছিয়ে থেকেই শেষ করে লিওনেল স্কালোনির।  

সেই লিড অবশ্য বেশিক্ষণ ধরে রাখতে পারলো না কোস্টা রিকা। ৫২তম মিনিটেই সমতায় ফেরে আর্জেন্টিনা। সেখানে ডি-বক্সের বেশ খানিকটা বাইরে থেকে নেওয়া ফ্রি-কিকের দারুণ এক শট জালে জড়ান আনহেল ডি মারিয়া। এ নিয়ে জাতীয় দলের জার্সিতে নিজের ৩০তম গোল করলেন তিনি। 

মিনিট তিনেক পরই এবার ম্যাচে এগিয়ে যায় লিওনেল স্কালোনির দল। ম্যাচের ৫৬তম মিনিটে কর্নার কিকে কোস্টা রিকার রক্ষণে আধিপত্য দেখাল আর্জেন্টিনা। ডি মারিয়ার নেওয়া কর্নার কিকে কোস্টা রিকার ডিফেন্ডারদের ছাড়িয়ে হেড নেন ওতামেন্দি, যা এসে পোঁছায় তালিয়াফিকোর কাছে। সেখানে এই ডিফেন্ডারের নেওয়া হেড লাগে পোস্টে। পরে ফিরতি বলও আসে আর্জেন্টিনার দখলে। এবং কোনো ভুল না করে সেটি জালে জড়ান আলেক্সিস মাক আলিস্টার। 

এগিয়ে গিয়েই থামেনি বিশ্বচ্যাম্পিয়নরা। সেখানে আক্রমণের মাত্রা বাড়িয়ে আরও কয়েক গুণে। ৭৭তম মিনিটে এসে ম্যাচে দলের হয়ে তৃতীয় গোলটি করে লতারো মার্তিনেস। ডি পলের অ্যাসিস্ট করা এই গোলে ১৮ ম্যাচের আক্ষেপ ঘুচল ইন্টার মিলানের এই ফরোয়ার্ডের। জাতীয় দলের জার্সিতে ১৮ ম্যাচ পরে এসে গোলের দেখা পেলেন মার্তিনেস। 

ম্যাচ শেষ পর্যন্ত কোস্টা রিকাকে আরও কোনো সুযোগই তৈরি করতে দেয়নি আর্জেন্টিনা এবং মাঠ ছাড়ে ৩-১ ব্যবধানের জয় নিয়েই। 

এ সম্পর্কিত আরও খবর