স্বাধীনতা দিবসে সাবেক তারকাদের মিলনমেলা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-03-26 15:08:41

আজ ২৬ মার্চ মহান, স্বাধীনতা দিবস। এই উপলক্ষে মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রীতি ক্রিকেট ম্যাচকে ঘিরে সাবেক তারকাদের মিলন মেলা বসল। দেশের সাবেক ক্রিকেটাররা মুখোমুখি হয় লাল ও সবুজ দলে ভাগে। প্রীতির মোড়কে বন্ধী এই ম্যাচে ব্যাট হাতে ঝড় তুললেন এক সময়ের তারকা স্পিনার মোহাম্মদ রফিক।

রফিক লাল দলের বিপক্ষে সবুজ দলের হয়ে খেলেন ৩৩ বলে ৬৬ রানের অপরাজিত ইনিংস। অবশ্য সেটিও জয়ের জন্য যথেষ্ট হয়নি। ১০ ওভারের ম্যাচে ১২১ রান করতে গিয়ে শেষ পর্যন্ত ১১ রানে ম্যাচ হারতে হয় সবুজ দলকে।

হোম অব ক্রিকেটে স্বাধীনতা দিবসের সকালে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে নাঈমুর রহমান দুর্জয়ের লাল দল। ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়নি লাল দলের। ওপেনার হান্নান সরকার ১০ রানে ফেরার পর দেশের ক্রিকেটের প্রথম সেঞ্চুরিয়ান মেহরাব হোসেন অপিও আউট চটজলদি। সেই ধাক্কা এগিয়ে যায় লাল দল।

অভিজ্ঞ ফয়সাল হোসেন ডিকেন্স এবং তুষার ইমরান ব্যাট হাতে এগিয়ে নেন দলকে। দুজনই রান তুলেন ঝড়ের গতিতে। ডিকেন্স ১৭ বলে ২০০ স্ট্রাইকরেটে করেন ৩৪ রান। ১৬ বল খেলে তুষার ইমরান তুলেন ৩১। শেষদিকে ১১ বলে ২০ রানের ক্যামিও খেলেন আব্দুর রাজ্জাক। নির্ধারিত ১০ ওভার শেষে লাল দল তুলে ১২০ রান। দলের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন জাবেদ ওমর বেলিম।

জবাব দিতে ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত খেলে আসেন মোহাম্মদ রফিক ও জাবেদ ওমর জুটি। শেষ পর্যন্ত ম্যাচ জেতা হয়নি তাদের। উইকেটের এক পাশে দাঁড়িয়ে রফিক ৩৩ বলে ৬৬ রান খেলে অপরাজিত থাকলেও আরেক ব্যাটার জাবেদ আগের মতো ধীর। পথ হারায় সবুজ দল। ম্যাচে ২৭ বলে জাবেদ ওমর করেন ৪০ রান। ১২০ রানের জবাবে সবুজ দলের ইনিংস থামে ১০৯ রানে।

১১ রানে ম্যাচ হারলেও ৬৬* রানের ইনিংস খেলে ম্যাচসেরা হলেন মোহাম্মদ রফিক। ম্যাচ শেষে যেই পুরস্কার তার হাতে তুলে দিয়েছে ক্রীড়ামন্ত্রী ও বিসিবির প্রধান নাজমুল হাসান পাপন।

এ সম্পর্কিত আরও খবর