হতাশা ভুলে তিন পয়েন্টের আশায় জামালরা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-03-25 21:09:37

ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচ দুটিতে ‘ইতিবাচক’ কিছুর প্রত্যাশা করছিল বাংলাদেশ। সেজন্য মধ্যপ্রাচ্যে দীর্ঘ প্রস্তুতি ক্যাম্পও করেছিল। কিন্তু প্রথম লেগ শেষে ফলাফল শুন্য। কুয়েতে ফিলিস্তিনের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম লেগে হতাশায় পুড়তে হয়েছে জামালদের, হজম করতে হয়েছে ৫-০ গোলের হার।

তবে দ্বিতীয় লেগে ঘরের মাঠে তেমন কিছু হতে দিতে চায় না বাংলাদেশ। ঘরের মাঠে নিজেদের সমর্থকদের জন্য সেরা পারফরম্যান্স দেখাতে চান বাংলাদেশের ফুটবলাররা। বসুন্ধরা কিংস অ্যারেনায় এখনো হারেনি বাংলাদেশ। সে রেকর্ড অক্ষুণ্ণ রাখতে চায় লাল সবুজের প্রতিনিধিরা।

আজ (সোমবার) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে কোচ হাভিয়ের কাবরেরা এই রেকর্ডের কথা মনে করিয়ে বলেন, ‘কিংস অ্যারেনায় আমরা এখনো অপরাজিত। আমাদের ভাবনায় এখন শুধুই কালকের ম্যাচ। আমরা জানি ম্যাচটা কতটা গুরুত্বপূর্ণ। (মাঠে) দারুণ একটা আবহ থাকবে আশা করছি। সমর্থকদের ভালো কিছু উপহার দিতে চাই।’

একই সুর শোনা গেল অধিনায়ক জামাল ভূঁইয়ার কণ্ঠেও, ‘কালকের দিনটা আমাদের জন্য বড় একটা দিন। আগের ম্যাচটা হতাশাজনক ছিল, তবে আমাদের সামনে তাকাতে হবে। আমরা নিজেরা (ফিলিস্তিনের বিপক্ষে আগের ম্যাচ) নিয়ে কথা বলেছি, আলোচনা করেছি। তবে গত ম্যাচে কি হয়েছে, এখন আমাদের সেটা ভুলে যেতে হবে।’

প্রথম লেগের দুর্দশার কথা ভুলে বাংলাদেশের চোখ এখন তিন পয়েন্টে, ‘তিন পয়েন্ট পেলে তো সবচেয়ে ভালো। আমাদের সমর্থকদের সামনে এই ম্যাচটা আমরা হারতে চাই না। সমর্থকদের জন্য আমাদের ভালো পারফর্ম করতেই হবে’ -যোগ করেন জামাল।

আগামীকাল (মঙ্গলবার) বিকেল সাড়ে ৩টায় বিশ্বকাপ বাছাইয়ে ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের গ্রুপে এখন তলানিতে অবস্থান করছে বাংলাদেশ।

এ সম্পর্কিত আরও খবর