জানা গেল ব্রাজিল-আর্জেন্টিনার নতুন প্রতিপক্ষের নাম

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-24 19:14:50

দরজায় কড়া নাড়ছে দক্ষিণ আমেরিকা ফুটবলের সবচেয়ে বড় টুর্নামেন্ট কোপা আমেরিকা। প্রায় ছয় মাস আগেই প্রকাশিত হয়েছিল ২০২৪ কোপা আমেরিকা আসরের ম্যাচ সূচি। তবে লাতিন আমেরিকার দুই জায়ান্ট ও হট ফেভারিট আর্জেন্টিনা এবং ব্রাজিলের নিজেদের গ্রুপের দুটি প্রতিপক্ষ নিশ্চিত হওয়া গিয়েছিল না। এবার নিশ্চিতভাবেই জানা গেল সেই দুই দলের নাম।

গতকাল (শনিবার) কনক্যাকাফ প্লে-অফের শীর্ষ দুই দল নিজেদের যোগ্যতা দিয়ে জায়গা করে নিয়েছে কোপা আমেরিকার আসন্ন আসরে। সর্বশেষ দুই দল হিসেবে যারা কোপা আমেরিকার ২০২৪ আসরে জায়গা করে নিয়েছে তারা হলো উত্তর আমেরিকার দেশ কানাডা এবং কোস্টারিকা।

আর্জেন্টিনার গ্রুপ হলো গ্রুপ-এ, যাকে ‘ডেথগ্রুপ’ বলে ধরে নেওয়া হচ্ছে। আর এমনতা মনে করার যুক্তিও আছে, কারণ এই গ্রুপে আর্জেন্টিনার প্রতিপক্ষ হলো পেরু এবং চিলি। এবার তাদের সঙ্গে যুক্ত হলো কানাডা।

অপরদিকে তুলনামূলক সহজ গ্রুপে আছে ব্রাজিল, গ্রুপ-ডি তে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া ও প্যারাগুয়ে। এবার সেখানে সর্বশেষ সুযোগ পাওয়া দল হিসেবে যোগ হলো কোস্টারিকার নাম।

কোপা আমেরিকার ২০২৪ আসরটি এবার অনুষ্ঠিত হতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের মাটিতে। আগামী ২০ জুন আসরের উদ্বোধনী ম্যাচে কানাডার বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসির বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন দল আর্জেন্টিনা। কোস্টারিকার বিপক্ষে ২৪ জুন নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে ব্রাজিল।

এ সম্পর্কিত আরও খবর