সুইডেনের বিপক্ষে রোনালদোবিহীন পর্তুগালের বড় জয় 

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-22 11:46:45

 

চলতি বছরের ১৫ জুন থেকে শুরু হতে যাচ্ছে ইউরো ২০২৪ এর আসর। জার্মানির মাটিতে শুরু হতে যাওয়া ইউরোপ সেরা এই প্রতিযোগিতায় নামার আগে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচের সূচি করে পর্তুগাল। এর প্রথমটিতে গত রাতে সুইডেনের বিপক্ষে ৫-২ ব্যবধানের বড় জয় পেয়েছে তারা। 

এই ম্যাচে দলটি তাদের অন্যতম তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ছাড়াও দলের নিয়মিত ফুটবলারদের আরও কয়েকজনকে বিশ্রামে। তবে ম্যাচে তাতে পড়েনি কোনো প্রভাব। বড় জয় তুলে কোচ রবের্তো মার্তিনেসে অধীনে চলছে পর্তুগালের জয়রথ। মার্তিনেস কোচ হয়ে আসার পর তার অধীনে এ নিয়ে ১১ ম্যাচেই জিতল ইউরোপের দলটি। 

ঘরের মাঠে সুইডেনের বিপক্ষ শুরু থেকে দাপুট দেখিয়ে এগোতে থাকে পর্তুগাল। এতে ২৪তম মিনিটেই রাফায়েল লেয়াওয়ের গোলে এগিয়ে যায় তারা। প্রথমার্ধে আরও দুটি গোল করে স্বাগতিকরা। ৩৩তম মিনিটে মাথেয়ুস নুনেসের পর প্রথমার্ধের একদম শেষ মিনিটে ব্যবধান তিনগুণ করেন দলটির তারকা মিডফিল্ডার ব্রুনো ফের্নান্দেস। 

দ্বিতীয়ার্ধে আরও দুটি গোল পায় ২০১৬ আসরের ইউরো চ্যাম্পিয়নরা। এবং সেখানেই দুটি গোল শোধ করে সুইডিশরা। 

চলতি মাসেই আরও একটি প্রীতি ম্যাচ খেলবে মার্তিনেসের দল। মূলত ইউরো ২০২৪ এর প্রস্তুতি হিসেবেই। এতে আগামী মঙ্গলবার স্লোভেনিয়ার মাঠে নামবে পর্তুগাল। সেই দলে ফিরবে রোনালদোসহ বিশ্রামে থাকা বাকিরাও। 

 

এ সম্পর্কিত আরও খবর